বুধবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:২৫
অনার্স ভর্তির মেধা তালিকা প্রকাশ কাল রায়ের দিন চায় দুদক সাকিব ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ দেশের সকল নাগরিকের সুবিচার পাওয়ার অধিকার আছে —-জেলা ও দায়রা জজ দিনাজপুর নম্বর ঠিক রেখে অপারেটর বদলানো যাবে ১ অক্টোবর থেকে সালমানের হাত ধরে সেই আফগান শিশুটি এখন নায়িকা! ভারতকে ২৫৩ রানের চ্যালেঞ্জ আফগানিস্তানের

ভোলায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

ভোলা : জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ভোলায় যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে আজ বুধবার সকালে জেলা প্রশাসন, ভোলা জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করে। সকালে ভোলা জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক ও পুলিশ সুপার মো: মোকতার হোসেন। এর পর প্রশাসনের আয়োজনে একটি শোক র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

অপরদিকে বেলা ১১টায় ভোলা বাংলা স্কুল মোড় এলাকা থেকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে বিশাল একটি শোক র‍্যালি বের করা হয়। এই র‍্যালিতে আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, তাতী লীগসহ দলের বিভিন্ন অঙ্গ-সংগঠন এবং ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ, ভোলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও সদর উপজেলা ১৩টি ইউনিয়নের নেতাকর্মীরা অংশ নেন। এছাড়া দুপুরে ওবায়দুল হক মহা বিদ্যালয় মাঠে খাবার বিতরণ করা হয়।

অপরদিকে র‍্যালি শেষে শহরের বাংলাস্কুল মাঠের ভাসানী মঞ্চে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোসত্ম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশারেফ হোসেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন
বিপ্লব। এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মো: ইউনুছ মিয়া, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক শফিকুল ইসলামসহ প্রমুখ।

এ ছাড়াও সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তা ছাড়াও শোক দিবস উপলক্ষ্যে ভোলায় শিশুদের চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল থেকে দিনব্যাপী ভোলা সরকারি বালিকা বিদ্যালয়ে এই প্রতিযোগিতার আয়োজন করে ভোলা জেলা আওয়ামী লীগ।

এই প্রতিযোগীতায় অংশ নেন ভোলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশুরা। এমনকি পৃথকভাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ