সোমবার,২১শে মে, ২০১৮ ইং,৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৪১
ছেলের জন্মদিনে শিল্পা শেঠির আবেগঘন পোস্ট আইপিএল সমাপণীতে সালমান-জ্যাকলিন রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে প্রিয়াংকা চোপড়া আলিয়া কি ‘রাজি’! রণবীরকে নিয়ে যা বললেন অভিনেত্রী লালপুরে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের মাঝে ভাতার বহি বিতরণ ২৪ মে পর্যন্ত ইন্টারনেটের স্বাভাবিক সেবা ব্যাহত বেতনে যায় কাঁড়ি কাঁড়ি টাকা,পাসের হার শূন্য

ভারত পৌঁছেছেন প্রধানমন্ত্রী: বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা

2 years ago , বিভাগ : জাতীয়,

58_39163মুক্তিনিউজ24.কম ডেস্ক: ‘ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ’ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ভারতের দক্ষিণ-পঞ্চিমাঞ্চলীয় রাজ্য গোয়ায় গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১০৯১ আজ রবিবার স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় গোয়া নেভাল এয়ারপোর্টে অবতরণ করে। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর, গোয়া সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী এলিনা সালদানহা ও সহযোগিতা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদ্ম জইসওয়াল।

এসময় ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও মুম্বাইয়ে নিযুক্ত ডেপুটি হাইকমিশনার উপস্থিত ছিলেন। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা, স্ট্যাটিক গার্ড প্রদর্শন ও সাংস্কৃতিক উপস্থাপনার মধ্য দিয়ে বরণ করার পর তাকে নিয়ে যাওয়া হয় গোয়ার হোটেল দ্য লীলায়। সফরকালে এই হোটেলেই অবস্থান করবেন তিনি।

সফরকালে বিমসটেক-ব্রিকস শীর্ষনেতাদের আউটরিচ শীর্ষ সম্মেলনের পাশাপাশি বিমসটেক লিডারস রিট্রিট কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। সম্মেলনের ফাঁকে অন্তত পাঁচটি দ্বি-পাক্ষিক করবেন শেখ হাসিনা। ২০ ঘণ্টার ঝটিকা সফর শেষে আগামীকাল সোমবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, উঠতি অর্থনীতির জাতীয় শক্তিধর দেশের জোট হল ব্রিকস (BRICS)। ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও দক্ষিণ আফ্রিকা এ জোটের সদস্য দেশ। প্রত্যেকটি দেশের ইংরেজী নামের আদ্যক্ষর নিয়ে এই নামকরণ। বঙ্গোপসাগরকে ঘিরে থাকা বা বাণিজ্যের জন্য তার ওপর নির্ভরশীল দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার সদস্য দেশগুলোর সহযোগিতামূলক জোট হল বিমসটেক (BIMSTEC- Bay of Bengal Initiative for Multi-Sectoral Technical and Economic Cooperation)। বাংলাদেশ, ভারত, মিয়ানমার, শ্রীলংকা, থাইল্যান্ড, ভুটান ও নেপাল এ জোটের সদস্য। সূত্র- এবিনিউজ

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ