সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:০৪
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর! দয়াবেনের পারিশ্রমিক কত জানেন?

ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলে গেলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। আজ বৃহস্পতিবার বিকেল ৫টা ৫ মিনিটে দিল্লির অল ইন্ডিয়া মেডিক্যাল সার্ভিসেস (এআইএমএস) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিশিষ্টজনরা বাজপেয়ীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

অটল বিহারী বাজপেয়ী গত ১১ জুন কিডনি ইনফেকশনসহ একাধিক সংক্রমণের কারণে এআইএমএস হাসপাতালে ভর্তি হন। গত মঙ্গলবার থেকে তার শারীরিক পরিস্থিতির আরো অবনতি ঘটে। এরপর ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছড়িয়ে পড়ে। ডায়াবেটিসে আক্রান্ত বাজপেয়ীর একটি কিডনি দীর্ঘদিন ধরেই বিকল ছিল। এই পরিস্থিতিতে তাঁর চিকিৎসা আরো জটিল হয়ে ওঠে।

উল্লেখ্য, তিন দফায় ভারতের বিজেপি সরকারের নেতৃত্ব দিয়েছিলেন বাজপেয়ী। প্রথম দফায় ১৯৯৬ সালে মাত্র ১৩ দিনের জন্য। এরপর ১৯৯৮ সালে ১৩ মাস এবং সর্বশেষ ১৯৯৯ থেকে ২০০৪ পর্যন্ত তিনি ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

সূত্র: এনডিটিভি

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ