মঙ্গলবার-১৯শে মার্চ, ২০১৯ ইং-৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১২
লালমনিরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিস দালালের মাধ্যম ছাড়া কাগজ প্রসেস হয়না রংপুর-বগুড়া মহাসড়কের ধাপেরহাটের ফাইভস্টার মোড় সড়ক দুর্ঘটনায় নিহত ৩ আহত ৬ কলাপাড়ায় শিশু স্বাস্থ্য বিষয়ক নিউট্রিওয়াশ প্রকল্পের পরিচিতি সভা অনুষ্ঠিত চিরিরবন্দরে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা ফুলছড়ি প্রিজাইডিং অফিসারকে লাঞ্ছিত করার অপরাধে স্বতন্ত্র প্রার্থী আটক নীলফামারীতে তিন দিনব্যাপী বই মেলা শুরু লালমনিরহাটে ১ সন্তানের জননীর আত্মহত্যা

ভারতের পশ্চিমবঙ্গে বজ্রপাতে ১০ জনের প্রাণহানি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বজ্রপাতে অন্তত ১০ জনের প্রাণহানি ঘটেছে। গতকাল মঙ্গলবার রাজ্যটির বিভিন্ন জেলায় এই প্রাণহানির ঘটনা ঘটেছে। পশ্চিমবঙ্গ রাজ্যের বিপর্যয় মোকাবিলা দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল বজ্রপাতে পশ্চিমবঙ্গ রাজ্যের বাঁকুরা জেলায় ৪ জন, হুগলিতে ৩ জন এবং বীরভূম, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে একজন করে মোট ৩ জনের মৃত্যু হয়েছে।

রাজ্য সচিবালয় সূত্রে বলা হয়েছে, বজ্রপাতে প্রাণহানি কমানোর জন্য পূর্বাভাস দেওয়ার ক্ষেত্রে প্রযুক্তির সাহায্য নিতে শুরু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এ বিষয়ে একটি মার্কিন সংস্থার সঙ্গে চুক্তিও হয়েছে। কোথায় কখন বজ্রপাত হতে পারে সে সম্পর্কে এই প্রযুক্তির সাহায্যে ৪০ মিনিট আগেই বার্তা দেওয়া যাবে।

এদিকে, দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ভারতে ২০০৫ সালের পর থেকে প্রতি বছর বজ্রপাতে গড়ে ২ হাজার মানুষের মৃত্যু হয়।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ