শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৯
কাল শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকায় পৌঁছেছেন ফেরদৌস রমজানে পণ্যের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী পার্বতীপুরে স্কুল ফিডিং কার্যক্রম পরির্শনে মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প নুসরাত হত্যাকারীদের শাস্তি দাবিতে গাইবান্ধায় মৌন প্রতিবাদ

ব্রিটেনে অবৈধভাবে প্রবেশকালে আটক ২১

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভিয়েতনাম থেকে ব্রিটেনের সীমান্তে হয়ে অবৈধভাবে ইংল্যান্ডে প্রবেশের চেষ্টা করার সময় ২১ জনকে আটক করেছে ব্রিটিশ কর্তৃপক্ষ। তারা একটি রেফ্রিজারেটর ট্রাকের ভেতরে করে প্রবেশের চেষ্টা চালায়।

বিবিসির প্রতিবেদন থেকে জানা যায়, দক্ষিণ ইংল্যান্ডের নিউহাভেন বন্দরে একটি রেফ্রিজারেটর ট্রাকের ভেতর স্বচ্ছ পানির সঙ্গে এসব অবৈধ অনুপ্রবেশকারীদের নিয়ে ব্রিটেনে প্রবেশের চেষ্টা করার সময় তাদের আটক করা হয়।

এতে বন্দরের শুল্ক, অভিবাসনসহ বিভিন্ন দফতরের কর্মীদের মধ্যে হৈ চৈ পড়ে যায়।

তদন্তকারী কর্মকর্তারা জানায়, আটককৃত ট্রাকচালক রোমানিয়ার বাসিন্দা। এ ব্যাপারে ইতোমধ্যে অনুপ্রবেশ আইনে মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে।

প্রসঙ্গত, ট্রাকে থাকা ২১ জনের মধ্যে পূর্ণবয়স্ক ৬ জন এবং শিশু-কিশোর ১৫ জন। এদের মধ্যে পূর্ণবয়স্ক দু’জনকে নিজ দেশে ফেরত পাঠিয়ে দেয়া হয়েছে। বাকি চারজনকে আটক করে রেখেছে শুল্ক দফতর। আর শিশু-কিশোরদের সমাজসেবী সংগঠনের হাতে তুলে দেয়া হয়েছে। তাদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ