বুধবার,২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২২
বৌ সাজানো প্রতিযোগিতা শুরু করলেন কেকা ফেরদৌসী ১৮ নম্বরে শাকিব কলকাতার সেরাদের তালিকায় পলাশবাড়ী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শৈলকুপায় খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হাতীবান্ধায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত ৩১ মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন হবে : ইসি সচিব ডোমার ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে বাম্পার ফলনের সম্ভাবনা।

ব্রাজিলের নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সাবেক প্রেসিডেন্ট লুলা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ব্রাজিলে আগামী মাসে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডি সিলভা। লুলা তার পরিবর্তের রানিংমেট ফার্নান্দো হাদ্দাদের নাম ঘোষণা করেছেন।

তার দল ওয়ার্কাস পার্টির নেতা গ্লেইসি হফম্যান পুলিশ হেডকোয়ার্টার্সের সামনে এ সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। দুর্নীতির দায়ে ৭২ বছর বয়সী ললুা ১২ বছরের কারাদণ্ড ভোগ করছেন।

দুই সপ্তাহ আগে ব্রাজিলের সর্বোচ্চ নির্বাচনী আদালত দুর্নীতির অভিযোগে লুলা ডি সিলভার প্রার্থীতা বাতিল করে। দেশটির কট্টর ডানপন্থী নেতা বোলসোনারো প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে গিয়ে ছুরিকাঘাতের শিকার হওয়ার পর এ সিদ্ধান্তের কথা জানালো লুলার দল ওয়ার্কাস পার্টি।

কারাগারে বন্দি থাকা লুলা তার সমর্থকদের উদ্দেশে একটি চিঠি লিখেছেন। ৫ মাস ধরে তার সমর্থকরা তার মুক্তির দাবি জানিয়ে বিক্ষোভ করছেন। ২০০৩ সালের জানুয়ারি থেকে ২০১০ সালের ডিসেম্বর পর্যন্ত দেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন লুলা ডি সিলভা। সমর্থকদের উদ্দেশে লেখা ওই চিঠিতে তিনি জানিয়েছেন, আগামী ৭ অক্টোবরের নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ