মঙ্গলবার,১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,৪ঠা মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫০
পার্বতীপুরে রেল ইঞ্জিন থেকে তেল পাচার॥ দুই চালক বরখাস্ত ধোলাইখালে ট্রাকের ধাক্কায় চাচা-ভাতিজা নিহত সিরিয়ায় নিজ নৌ এবং বিমান ঘাঁটিগুলোর উন্নয়ন করবে রাশিয়া সাত খুনের মামলার রায় ন্যায় বিচারের প্রমাণ : ওবায়দুল কাদের সাথীর লাকি সেভেন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত খেলাধুলার চর্চা বাড়াতে হবে: শিক্ষামন্ত্রী ঠাকুরগাঁওয়ে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন

বোলিং একশন পরীক্ষা দিতে তাসকিন-সানি অস্ট্রেলিয়া গেছেন

fileমুক্তিনিউজ24.কম ডেস্ক: বোলিং একশন পরীক্ষা দিতে রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানি। অবৈধ বোলিং একশনের কারণে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ আনে তাসকিন ও আরাফাত। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে দ্বিতীয় বারের মতো পরীক্ষা দিতে যাচ্ছেন এ ২ বোলার। এর আগে চেন্নাইয়ের পরীক্ষায় উতরাতে পারেননি দু’জনের কেউই। কয়েক মাস ধরে বোলিং একশন শোধরানোর কাজ করে অবশেষে পরীক্ষা দিতে তারা অস্ট্রেলিয়ায় গেলেন।
আগামী বৃহস্পতিবার ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে পরীক্ষায় বসবেন বাংলাদেশের এ ২ বোলার। জানা গেছে, ৮ সেপ্টেম্বর তাসকিনের পরীক্ষা স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায়, অন্যদিকে সানির পরীক্ষা বেলা ২টায়। পরীক্ষা দিতে যাওয়ার আগে সানিকে নিয়ে কিছুটা দুশ্চিন্তা দেখা গেছে। বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছেন সানি। শারীরিক অবস্থার বিষয়ে সানি বলেন, ‘জ্বর একটু কমেছে। তবে পুরোপুরি নয়। এখনো পরীক্ষার দুদিন বাকি। দেখা যাক কী হয়।
যদিও সানি-তাসকিন দুজনেই আশা করছেন বাংলাদেশের জন্য সুখবর নিয়ে ফিরবেন ব্রিসবেন থেকে। পরীক্ষার ফল জানতে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের অপেক্ষা করতে হবে ২ থেকে ৩ সপ্তাহ। সেই পরীক্ষার আগে আত্মবিশ্বাসীই শোনালো সানিকে, ‘আগের চেয়ে আমার বোলিং একশনে অনেক উন্নতি হয়েছে। স্থানীয় কোচরা দেখে তেমনটাই রায় দিয়েছেন। এখন ওখানে পরীক্ষার রেজাল্টের পর পরই বুঝতে পারবো, একশন কেমন হলো। তবে সবমিলিয়ে আমার মনে হয়, একশনের ভালোই উন্নতি হয়েছে।
তবে আরেকটু বেশি আত্মবিশ্বাসী তাসকিন বলেন, গত কয়েক মাস ধরে যেভানে অনুশীলন করেছি, তাতে করে আমি আত্মবিশ্বাসী আমার একশনের পরিবর্তন হয়েছে। স্থানীয় কোচরাও আমাকে দেখে আশার কথাই বলেছেন। আমার বিশ্বাস এবার ভালো খবর আসবে। তিনি বলেন, ‘আমি যে কোনও ধরনের বল করতেই প্রস্তুত। সেভাবে নিজেকে প্র্রস্তুত করেছি।
ব্রিসবেনে সানি-তাসকিনের সঙ্গে থাকবেন জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। পরীক্ষা শেষে ১১ সেপ্টেম্বর দেশে ফেরার কথা তাদের। তাসকিন-সানি আজ ব্রিসবেনের ইনডোরে একদিন অনুশীলন করার সুযোগ পাবেন। ইতোমধ্যেই প্রধান কোচ হাথুরুসিংহে এসব বিষয়গুলো গুছিয়ে রেখেছেন।
গত ৯ মার্চ ধর্মশালায় নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে স্পিনার আরাফাত সানি ও পেসার তাসকিন আহমেদের বোলিং একশন সন্দেহজনক দাবি করেন ম্যাচ অফিসিয়ালরা। তাদের প্রতিবেদনের পর ১২ মার্চ সানি ও ১৫ মার্চ তাসকিন চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরিতে একশনের পরীক্ষা দেন। ১৯ মার্চ বিকালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সব ধরনের বোলিং থেকে সানি ও তাসকিনকে নিষিদ্ধ করে।
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: