বৃহস্পতিবার,১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং,৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৫২
অবকাঠামো ও জ্বালানি খাতে ফরাসি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর পার্বতীপুরে শিক্ষক সমিতির ত্রিবার্ষিক কাউন্সিল সম্পন্ন সৈয়দপুরে স্কুল মাঠে পাথড় ও পিচ গলানো হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ৪৫ শ্রমিক পুরস্কৃত এবার হাইকোর্টে ক্ষমা চাইলেন লক্ষ্মীপুরের সেই এডিসি মগবাজারে গ্যাসের আগুনে দগ্ধ ৩ সেলুনকর্মী তাঁরা এলেন ‘ম্যাজিস্ট্রেট’ হয়ে, গেলেন আসামি হয়ে

বেইজ ক্যাম্পে আটকে পড়া মুসা ইব্রাহীমকে উদ্ধার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ওশেনিয়া অঞ্চলের সর্বোচ্চ শৃঙ্গ পাপুয়া নিউগিনির কার্সটেনজ পিরামিড থেকে পর্বতারোহী মুসা ইব্রাহীমকে উদ্ধার করা হয়েছে। ওই পর্বত থেকে অভিযান শেষে ফেরার পথে বিরূপ আবহাওয়ার কারণে বেইজ ক্যাম্পে আটকা পড়েছিলেন মুসা ইব্রাহীম ও তাঁর সঙ্গী দুই ভারতীয় পর্বতারোহী।

পাঁচ দিনেরও বেশি সময় আটকে থাকার পর স্থানীয় সময় আজ সোমবার সকালে মুসাসহ তিন পর্বতারোহীকে উদ্ধার করে পাপুয়া নিউগিনি কর্তৃপক্ষ। হেলিকপ্টারে করে বেইজ ক্যাম্প থেকে ওই তিনজনকে সমতলে ফিরিয়ে আনা হয়।

আজ সোমবার সকালে এ তথ্য জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন মুসা ইব্রাহীমের স্ত্রী উম্মে সরাবন তহুরা। বাংলাদেশ সময় সকাল ৭টায় দেওয়া স্ট্যাটাসে তিনি জানান, মুসা এবং তাঁর দলের সদস্যদের নিরাপদে উদ্ধার করা হয়েছে। এই স্ট্যাটাসে তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সব শুভাকাঙ্ক্ষীকে ধন্যবাদ জানান।

এর আগে সোমবার ভোরে একটি পোস্ট দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও। তিনি ওই স্ট্যাটাসে জানান মুসা ইব্রাহীম ও ভারতীয় পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্তের উদ্ধার পাওয়ার কথা।

এরপর মুসার বন্ধুদের অনেকেই কার্সটেনজ পিরামিড থেকে মুসা ইব্রাহীমের উদ্ধার পাওয়ার পরের ছবি পোস্ট করেন।

এর আগে জানা গিয়েছিল, সামিট সফলভাবে শেষ করে গত ১৩ জুন বেইজ ক্যাম্পে পৌঁছান মুসারা। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে ১৪ তারিখ থেকে তাঁরা সেখানেই আটকে যান।

মুসার বোন আয়েশা নূর ফেসবুকে জানিয়েছেন, তাঁদের সঙ্গে আরেকটি অভিযাত্রী দলও সেখানে আটকে আছে। আগের অভিযাত্রীদের রেখে যাওয়া পর্যাপ্ত খাবার ক্যাম্পে আছে। ইন্দোনেশিয়ায় ভারত ও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা সে দেশের সঙ্গে যোগাযোগ করে মুসা ও অপর দলটিকে উদ্ধারের তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

২০১০ সালের ২৩ মে প্রথম বাংলাদেশি হিসেবে মাউন্ট এভারেস্টের চূড়ায় পৌঁছান মুসা ইব্রাহীম।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ