সোমবার,২৩শে অক্টোবর, ২০১৭ ইং,৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৫৯

‘সিক্রেট সুপারস্টারের’ দ্বিতীয় দিনের আয় কত? চুরিকৃত অর্থ উদ্ধার প্রক্রিয়া চলমান রয়েছে: বাংলাদেশ ব্যাংক ঘুরে দাঁড়াবে বাংলাদেশ : ডি কক মার্সেইয়ের সঙ্গে পিএসজির ড্র দাদির জন্মদিনে কংগ্রেসের হাল ধরবেন রাহুল গান্ধী! কাতারের সঙ্গে সরাসরি আলাপ চায় না সৌদি : টিলারসন নবজাতকদের অন অ্যারাইভাল ভিসা দিচ্ছে সৌদি আরব

বিসিএসের ফল প্রকাশের সময় অর্ধেকে নামিয়ে আনবে পিএসসি

bcs_37232মুক্তিনিউজ24.কম ডেস্ক: বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয় (বিপিএসসি) বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশের সকল প্রক্রিয়া এক বছরের মধ্যে সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে। বর্তমানে এ ফলাফল প্রকাশে দুই বছর সময় লাগছে। পিএসসি চেয়ারম্যান ড. মুহাম্মদ সিদ্দিক বলেন, আমরা সার্কুলার জারি করা থেকে ফলাফল প্রকাশ পর্যন্ত সকল কাজ এক বছরের মধ্যে সম্পন্ন করার চেষ্টা করছি… আমরা আশা করছি ৪০তম পিএসসি পরীক্ষার যাবতীয় কার্যক্রম এক বছরে সম্পন্ন হবে। তিনি বলেন, পিএসসি এখন একটি সার্চ ইঞ্জিনের উন্নয়ন করছে, যা সম্ভাব্য সংক্ষিপ্ত সময়ের মধ্যে মেরিট ও কোটা তালিকার প্রক্রিয়া সম্পন্ন করবে। তিনি বলেন, সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানটি এখন অনলাইনে আবেদন গ্রহণ এবং এডমিট কার্ড ইস্যু প্রক্রিয়া দ্রুততর করার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে।
পিএসসি সদস্য ড. আবদুল জব্বার খান বলেন, সাতদিনের মধ্যে মেধা তালিকা তৈরিতে সহায়ক হবে এ ধরনের সার্চ ইঞ্জিনের জন্য ইতোমধ্যে সফটওয়্যার তৈরির কাজ ৭০ ভাগ সম্পন্ন হয়েছে। বর্তমানে এই প্রক্রিয়ায় প্রায় আড়াই মাস সময় লাগছে। তিনি বলেন, পিএসসির এ উদ্যোগে প্রশ্নব্যাংক থেকে একদিনের মধ্যে প্রশ্নমালা তৈরিতে সফটওয়্যার উন্নয়ন করছে এবং ‘যদি অটোমেশনের মাধ্যমে আমরা প্রশ্নমালা ও মেধা তালিকা তৈরি করতে পারি তাহলে মোট পরীক্ষা প্রক্রিয়ায় ৫ থেকে ৬ মাস সময় কম লাগবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ