বুধবার,২৫শে এপ্রিল, ২০১৮ ইং,১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৫৪
টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০ কেসিসি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ কালীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১৫ নওগাঁয় পিকআপভ্যান ও গাঁজাসহ আটক ৩ ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২০ দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রাম বন্দর অবদান রাখছে : প্রধানমন্ত্রী রাজীবের দুই ভাইকে ৫০ হাজার টাকা দিলেন সমাজকল্যাণমন্ত্রী

বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: তোফায়েল আহমেদ

2 weeks ago , বিভাগ : রাজনীতি,

ভোলা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকার মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্কভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ অনেক ভাতা এবং ভিজিডি, ভিজিএফ দিয়ে থাকে। এতো পদক্ষেপ নেয়ার কারনেই দেশের মানুষের উন্নয়ন হয়েছে। গ্রামীন অর্থনীতির উন্নয়ন হয়েছে। গ্রামগুলো শহরে পরিনত হয়েছে। গতকাল শনিবার বিকালে ভোলা শহরের বাংলাস্কুল মাঠে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমি মা ভক্ত একজন মানুষ, জাতীরজনক বঙ্গবন্ধু ছিলো আমার রাজনৈতিক জীবনের এবং আমার মা ছিলো ব্যাক্তিগত জীবনে শ্রেষ্ঠ মানুষ। যেসব মায়েদের দেখার কেউ নেই, সেসব মায়েদের বাংলাবাজারের বৃদ্ধাশ্রমে মায়ের মত সেবা দেয়ার ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, বাংলাবাজারকে সুন্দর করে সাজিয়েছি, সেখানে মায়ের নামে ফাতেমা খানম স্কুল, কলেজ, মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং এতিমখানা করা হয়েছে। বাকি জীবনেও যেন মানুষের সেবা করতে পারি সে জন্য জীবন উৎসর্গ করে দিলাম।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, ভোলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাড. মমতাজ বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বলেন, বাংলাদেশ এখন নারীর ক্ষমতায়ন অবভাবনীয় সাফল্য, খাদ্যে স্বয়ংসম্পন্ন এবং সফলতলার শীর্ষে চলে এসেছে। প্রধানমন্ত্রী আজকে বিশ্বে আমাদের মাথা উচু করে দিয়েছেন। তিনি রাজাকার-আলবদররে বিচার করে প্রমান করেছেন নারীরা পারেনা এখন কিছু নেই।

এ সময় তিনি প্রধানমন্ত্রী হাতকে শক্তিশালী করতে নৌকা মার্কা ভোট দেয়ার আহব্বান জানান। প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী আরো বলেন, বর্তমান সরকারের নারীদের বিনামূল্যে প্রশিক্ষনের মাধ্যমে স্বাবলম্বী করে তুলছেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন, প্রভাষক খাদিজা আক্তার স্বপ্না, অধ্যক্ষ সাফিয়া খাতুন ও রেহানা ফেরদৌস।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ