শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৪৪
আজ দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা পার্বতীপুর প্রগতি সংঘের নির্বাচন সম্পন্ন — সভাপতি আনোয়ারুল – সম্পাদক আমজাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে সুপারভাইজার নিহত বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কালুখালি থানা-মাহেন্দ্রপুর ফাড়িঁ ও ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধন

বিশ্বের সুখী দেশের তালিকায় ৮ম বাংলাদেশ

147_copy_24302মুক্তিনিউজ২৪.কম ডেক্স: হ্যাপি প্লানেট ইনডেক্স নামে সাম্প্রতিক এক জরিপে বিশ্বের সুখী দেশের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে সবাইকে তাক লাগিয়ে দিয়ে তৃতীয়বারের মত সুখী দেশের তালিকায় প্রথম অবস্থান ধরে রেখেছে কোস্টারিকা। এদিকে এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৮ম।

জনগণের শান্তি, সমৃদ্ধি, মৌলিক চাহিদা, স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয়ের ওপর জরিপ চালিয়ে সুখী দেশের তালিকাটি তৈরি করা হয়েছে। ১৪০ দেশের তালিকা করা হলেও ১০টি দেশের নাম প্রকাশ করেছে হ্যাপি প্লানেট ইনডেক্স। যেখানে প্রশান্ত মহাসাগরীয় ও ল্যাতিন আমেরিকার দেশগুলোর প্রাধান্য।

সুখীর দেশের তালিকায় থাকা শীর্ষ ১০ দেশের নাম যথাক্রমে কোস্টারিকা, মেক্সিকো, কলম্বিয়া, ভানুয়াতু, ভিয়েতনাম, পানামা, নিকারাগুয়া, বাংলাদেশ, থাইল্যান্ড ও ইকুয়েডর।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ