বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:২২

দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কচি’র মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন রোহিঙ্গাদের নির্যাতন বন্ধের দাবীতে ঝিনাইগাতীতে ওলামা মাশায়েখ ঐক্য পরিষদের উদ্দ্যোগে মানববন্ধন সাংবাদিকতায় চ্যানেল টোয়েন্টিফোরে চাকরির সুযোগ আহছানিয়া মিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, বেতন ১৫ হাজার টাকা ডিপ্লোমা পাসে বিমানে চাকরি ঢাকার পাশে অপ্পোতে কাজের সুযোগ আকর্ষণীয় বেতনে প্রথম আলোতে চাকরি

বিশ্বের সুখী দেশের তালিকায় ৮ম বাংলাদেশ

147_copy_24302মুক্তিনিউজ২৪.কম ডেক্স: হ্যাপি প্লানেট ইনডেক্স নামে সাম্প্রতিক এক জরিপে বিশ্বের সুখী দেশের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে সবাইকে তাক লাগিয়ে দিয়ে তৃতীয়বারের মত সুখী দেশের তালিকায় প্রথম অবস্থান ধরে রেখেছে কোস্টারিকা। এদিকে এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৮ম।

জনগণের শান্তি, সমৃদ্ধি, মৌলিক চাহিদা, স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয়ের ওপর জরিপ চালিয়ে সুখী দেশের তালিকাটি তৈরি করা হয়েছে। ১৪০ দেশের তালিকা করা হলেও ১০টি দেশের নাম প্রকাশ করেছে হ্যাপি প্লানেট ইনডেক্স। যেখানে প্রশান্ত মহাসাগরীয় ও ল্যাতিন আমেরিকার দেশগুলোর প্রাধান্য।

সুখীর দেশের তালিকায় থাকা শীর্ষ ১০ দেশের নাম যথাক্রমে কোস্টারিকা, মেক্সিকো, কলম্বিয়া, ভানুয়াতু, ভিয়েতনাম, পানামা, নিকারাগুয়া, বাংলাদেশ, থাইল্যান্ড ও ইকুয়েডর।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ