বুধবার-২৪শে এপ্রিল, ২০১৯ ইং-১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৭
চন্দনারানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পূঁজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক দিলিপ চন্দ্র সাহা গাইবান্ধায় মন্দির ভিত্তিক প্রাক-প্রাথমিকের শিক্ষকদের প্রশিক্ষণ গাইবান্ধায় অটোবাইকের ধাক্কায় আহত যুবকের মৃত্যু কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামে বসতবাড়ি ও ফসলি জমি ঘেঁষে তিন ফসলি জমিতে ইটভাটা স্থাপন গ্রামীণ জনপদে সুইমিং পুল, রিসোর্ট- বাঘ, হরিন, হাতি, পাখির স্ট্যাচুসহ বিভিন্ন রাইড ও খেলনা বিনোদন প্রেমীদের জন্য ফারিহা গার্ডেন মনির হোসেন.বরিশাল ॥ দক্ষিণাঞ্চলে সড়ক পথে প্রথম সম্মুখ যুদ্ধে শহীদ হন চার মুক্তিযোদ্ধা বরিশালে বোরো ধানের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের

বিশ্বের প্রথম ৫জি গ্যালাক্সি এস ১০ দক্ষিণ কোরিয়ার বাজারে অবমুক্ত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্যামসাং ইলেক্ট্রনিকস গ্যালাক্সি এস ১০ ফাইভ জি ফোন অবমুক্ত করেছে। আজ শুক্রবার কোরিয়ায় স্যামসাংয়ের অত্যাধুনিক মডেলের এই স্মার্টফোনটির যাত্রা শুরু করেছে, যাতে রয়েছে ফাইভ জি’র প্রযুক্তিগত সুবিধা। এটাই বিশ্বের প্রথম ফাইভ জি স্মার্টফোন।

একই সাথে বিশ্বের প্রথম দেশ হিসেবে বুধবার ফাইভ-জি সেবা চালু করে দক্ষিণ কোরিয়া। স্যামসাংয়ের নতুন ফাইভ-জি হ্যান্ডসেট গ্যালাক্সি এস-১০ এর মাধ্যমে সেবাটি আনুষ্ঠানিকভাবে চালু করা হচ্ছে আজ শুক্রবার।

চীন ও যুক্তরাষ্ট্রের সঙ্গে ফাইভ-জি নিয়ে প্রতিযোগিতায় নেমেছে স্মার্টফোন তৈরিতে বিশ্বের অন্যতম শীর্ষ অবস্থানে থাকা দক্ষিণ কোরিয়া। ফাইভ-জিতে বিলিয়ন বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে দেশটি। অর্থনৈতিক প্রবৃদ্ধি হঠাৎ ধীর হয়ে পড়া কোরিয়া ফাইভ-জির মাধ্যমে সংকট কাটিয়ে উঠবে বলে আশা করছে।

দক্ষিণ কোরিয়ার তিন শীর্ষ মোবাইল বিপনন প্রতিষ্ঠান এস কে টেলিকম, কেটি এবং এলজি আনুষ্ঠানিক গ্যালাক্সি এস ১০ ফাইভ জি মোবাইল লঞ্চিং এর অনুষ্ঠান আয়োজন করে সিউলে।

ধারণা করা হচ্ছে, ফাইভ-জি চালু চালু হবার পরে প্রযুক্তি জগতে নতুন বিপ্লব ঘটতে যাচ্ছে। চালু হবে স্মার্টশহর ও চালকবিহীন গাড়ির মতো সেবাগুলো। ফাইভ-জিতে ফোরজির তুলনায় কমপক্ষে ২০ গুণ বেশি গতি পাওয়া যাবে। কোন কোন ক্ষেত্রে এটি ১০০ গুণেরও বেশি হবে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ