শুক্রবার,২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০৩
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

বিশ্বের প্রথম ভাঁজযোগ্য স্মার্টফোন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভাঁজ করা যায় এমন স্মার্টফোন নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। গত বছর এ ধরনের স্মার্টফোন তৈরির পদক্ষেপের কথা জানায় দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। এরপরই বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়।

ধারণা করা হচ্ছিল, স্যামসাংই হয়তো ভাঁজযোগ্য স্মার্টফোন প্রথম বাজারে নিয়ে আসবে। কিন্তু এই ধারণাকে ভুল প্রমাণ করেছে চীনের স্টার্টআপ প্রতিষ্ঠান রয়োলে। তারা ফ্লেক্সপাই নামের নতুন একটি ভাঁজযোগ্য স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে। এটা উন্মুক্ত করা হয় লাস ভেগাসের কনজিউমার ইলেক্ট্রনিকস শোতে (সিইএস)।
ফ্লেক্সপাইয়ের ডিসপ্লের আকার ৭ দশমিক ৮ ইঞ্চি। এটা মূলত একটি ট্যাবলেট হলেও ভাঁজ করার পর স্মার্টফোন হিসেবে ব্যবহারের সুযোগ পাবেন গ্রাহকরা। স্মার্টফোন মুডে এই ডিভাইসের ডিসপ্লে থাকে ৪ ইঞ্চি। আর বাকি অংশটি ব্যাটারি চার্জ সংরক্ষণের জন্য আপনি বন্ধও করে রাখতে পারবেন।

ফ্লেক্সপাইয়ের স্ক্রিন তৈরিতে গ্লাস ব্যবহার করা হয়নি। ফলে এর ডিসপ্লে ভেঙে যাওয়ার তেমন ভয় নেই। এতে দুটি সিম ব্যবহার করা যাবে। এছাড়া এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তি। চীনের তৈরি এই ভাঁজযোগ্য স্মার্টফোন কিনতে আপনাকে ব্যয় করতে হবে প্রায় ১ লাখ ৫৫ হাজার টাকা।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ