শুক্রবার-২৬শে এপ্রিল, ২০১৯ ইং-১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫০
ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল দুমকিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-১ সাদুল্যাপুরে আগুনে পুড়ে যাওয়া মিজানুর চিকিৱসা করতে হিমশিম খাচ্ছে বরিশাল বিভাগের ৩৮ উপজেলার চেয়ারম্যানদের শপথ গ্রহণ কিশোরগাড়ী ইউনিয়নের করতোয়া নদীর ভাঙনের আশঙ্কায় অর্ধশতাধীক পরিবার গাইবান্ধা জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটাখালি বালুয়াহাটে উদ্যোগে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে আনন্দ র‌্যালী

বিশ্বকে বদলে দেওয়া ২৫ নারীর তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিরলস পরিশ্রম করে পৃথিবী বদলে দেওয়া ২৫ নারীর তালিকায় স্থান করে নিয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি পৃথিবীকে বাসযোগ্য করে তোলার জন্যে সেসব নারী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদের মধ্যে থেকে ২৫ জনকে নিয়ে একটি তালিকা করেছে পিপল ম্যাগাজিন।

‘পৃথিবী বদলে দেওয়া ২৫ নারী’র তালিকায় আরো রয়েছেন সারাহ উলমান, লীনা ওয়াইথি, বনি হ্যামার, নাজনীন বনিয়াদি, গিনা রডরিগুয়েজ, পেগি উইটসন প্রমুখ।

পিপল ম্যাগাজিনের ভাষ্য অনুযায়ী, এই নারীরা মানুষের কল্যাণে কাজ করছেন নিবিড়ভাবে। তারা তাদের কাজের মাধ্যমে নিজেদেরকে আর সবার থেকে আলাদা করে তুলেছেন।

প্রিয়াঙ্কা চোপড়ার বক্তব্য, ‘আমি ঘরে বসে আরামে দিন কাটানো কথা ভাবিনি। আমি পড়ালেখা করার সুযোগ পেয়েছি। চাকরি করার সুযোগ পেয়েছি। আমি যেভাবে দিন কাটানোর স্বপ্ন দেখি সেখাবে দিন কাটাতে পারি। তবে আমি এসব সুযোগ-সুবিধার মধ্যে নিজেকে বেঁধে রাখিনি। আর এটিই আমার জীবনে সব কিছু বদলে দিয়েছে।’

উল্লেখ্য, প্রিয়াঙ্কা চোপড়া ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে ‘বরফি’র অভিনেত্রী পূর্ণ করলেন এক যুগ। দীর্ঘ সময় তিনি বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের জন্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

আপনার মতামত লিখুন

বিনোদন,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ