রবিবার-২১শে এপ্রিল, ২০১৯ ইং-৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:১২
ফেরদৌসের সমালোচনায় যা বললেন মোদি তিন দিনের সরকারি সফরে ব্রুনেইয়ের পথে প্রধানমন্ত্রী প্যারোলের বিষয়ে নমনীয় খালেদা! তিন দিনের সফরে প্রধানমন্ত্রী ব্রুনাই যাচ্ছেন আজ আজ পবিত্র শবেবরাত নারায়ণগঞ্জে বাহারি রঙের ঘুড়ি উৎসব পার্বতীপুর মধ্যপাড়া খনিতে ১৬ দিন ধরে পাথর উত্তোলন বন্ধ

বিভ্রান্তিকর ভিডিওর প্রচার বন্ধে প্রতিশ্রুতি ইউটিউবের

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অনলাইন সার্চইঞ্জিন গুগলের অঙ্গ সংস্থা ইউটিব। প্রতিষ্ঠানটি বিভ্রান্তিকর ভিডিওর প্রচার বন্ধ করতে প্রতিশ্রুতি দিয়েছে। এর আগে ফেসবুক ও টুইটার একই রকম পদক্ষেপ নিয়েছে।

শুক্রবার বিভ্রান্তিকর ভিডিও মুছে দেয়ার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। তবে ইউটিউব বলেছে, তারা যেসব ভিডিওকে এমন আওতায় ফেলবে তা ইউটিউবেই থাকবে। কিন্তু দেখা যাবে না।
বিশ্বজুড়ে ডিজিটাল মাধ্যমে যেসব সেবা দেয়া হচ্ছে বা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো রয়েছে তা থেকে এমন আপত্তিকর ভিডিও বা বার্তা মুছে ফেলার দাবির প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে ইউটিব।

এই মাধ্যমটিতে বর্তমানে অসংখ্য স্পর্শকাতর বিষয়ে ক্লিপিং বা ভিডিও প্রচার করা হচ্ছে। তার মধ্যে পর্নোগ্রাফি অন্যতম। অমার্জিত ভাষায়, অঙ্গভঙ্গি ব্যবহার করে বাংলা ভাষা সহ বিভিন্ন ভাষায় প্রচার করা হচ্ছে অশালীন ভিডিও।

আর তা দেখছে শিশু থেকে শুরু করে যেকোনো বয়সী মানুষ। শুধু যে অশালীনতা তাই নয়। বৈজ্ঞানিকভাবে প্রমাণিত কোনো তত্ত্বকে ভুল বলে প্রচার করা হচ্ছে। সন্দেহজনক অসংখ্য তথ্য প্রচার করা হচ্ছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ