সোমবার,২৫শে জুন, ২০১৮ ইং,১১ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫৮
জলঢাকায় ১৫০ শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ বিতরণ টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৬ গাইবান্ধায় অলৌকিক ঘটনা আমের গায়ে মানুষের ছবি দেখতে উৎসুক জনতার ভীড় কৃষি শুমারির তথ্য সংগ্রহ আগামী বছরের এপ্রিলে শুরু ফুলবাড়ীতে বিট পুলিশিং এর শুভ উদ্ভোধন ॥ যৌতুক গ্রহণ বা প্রদানে পাঁচ বছরের কারাদণ্ড প্রস্তুত ইসি

বিধ্বস্ত বিমানটিতে ৩২ বাংলাদেশি যাত্রী

ঢাকা : নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস বাংলা এয়ারলাইনসের বিমান বিধ্বস্তের ঘটনায় অন্তত ৫০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বিধ্বস্ত বিমানটিতে ৩২ জন বাংলাদেশি যাত্রী ছিল বলে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে।

উদ্ধার হওয়া ২৭ জনের মধ্যে আটজনকে হাসপাতালে মৃত ঘোষণা করা হয়েছে। আহত যাত্রীদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরো ১০ যাত্রীর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে।

বিধ্বস্ত বিমানটিতে ৩২ বাংলাদেশি যাত্রী

আজ সোমবার দুপুরে অবতরণের সময় ত্রিভুবন বিমানবন্দরে বিএস ২১১ বিমানটি বিধ্বস্ত হয়। ৭৮ জন ধারণ ক্ষমতাসম্পন্ন বিমানটিতে ৬৭ যাত্রী ও চারজন ক্রু ছিলেন। বলে জানা গেছে। এর মধ্যে ৩৭ জন পরুষ, ২৭ জন নারী এবং ২ জন শিশু।

যাত্রীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালের এবং ১ জন করে চীন ও মালদ্বীপের নাগরিক ছিলেন বলে ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে। যদিও তারা বিমান দুর্ঘটনার কোনো কারণ জানাতে পারেনি।

বিধ্বস্ত বিমানটিতে ৩২ বাংলাদেশি যাত্রী

টিআইএ কর্তৃপক্ষ ও নেপাল সেনাবাহিনী যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে। কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।

ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরের মহাব্যবস্থাপক রাজ কুমার চেত্রিকে উদ্ধৃত করে নেপালের অনলাইন সংবাদপত্র মাই রিপাবলিকা জানিয়েছে, বিমানটির ৫০ জনেরও বেশি আরোহী নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

বিধ্বস্ত বিমানটিতে ৩২ বাংলাদেশি যাত্রী

অন্যদিকে নেপালের এক পুলিশ কর্মকর্তাকে উদ্ধৃত করে একটি রুশ সংবাদ মাধ্যম বলছে, ৩৮ জন নিহত হয়েছে। আরো অন্তত ২৩ জন আহত ও দশ জনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না বলেও সংবাদ মাধ্যমটি জানিয়েছে।

বিধ্বস্ত বিমানটিতে ৩২ বাংলাদেশি যাত্রী

কাঠমান্ডুর স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, দুর্ঘটনাস্থল থেকে বেশকিছু মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা অন্তত ৫০ জনের পাণহানি হওয়ার শঙ্কা জানিয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ