বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫১

স্নাতক পাসেই এসকেএফে চাকরি দায় যুদ্ধাপরাধের ভিক্ষুক মায়ের পাশে ডিআইজি মোকামে চালের দর কিছুটা কমেছে, প্রভাব নেই খুচরা বাজারে সোনার দাম বাড়ার পর এবার কমলো শাবিপ্রবিতে ‘মেকানিক্যাল ইননোভেশন’ শুরু ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৫:৪১ জাবি ছাত্রলীগের হল কমিটি হবে কবে?

বিদ্যুৎ-গ্যাসের নিরাপত্তা জোরদারে বিশেষ বাহিনী গঠনের সুপারিশ

fileমুক্তিনিউজ২৪.কম ডেক্স: দেশের সকল বিদ্যুৎ কেন্দ্র ও গ্যাস ক্ষেত্রে নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ নিরাপত্তা বাহিনী গঠন ও সিসিটিভি দ্বারা সার্বক্ষণিক নিবিড় পর্যবেক্ষণের সুপারিশ করা হয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায়। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বর্তমানে বিভিন্ন জঙ্গী বা সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে এ সুপারিশ করা হয়। সভায় দেশে উৎপাদিত এলপিজি গ্যাস ও আমদানীকৃত এলপিজি গ্যাসের মূল্য এক এবং সঠিক মাপ ও মান নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে। এছাড়া বেসরকারী গ্যাস কোম্পানীগুলোর সাথে প্রতিযোগিতা করে সরকারী প্রতিষ্ঠানকে সক্ষমতা বৃদ্ধিরও সুপারিশ করা হয়। কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মোঃ আতিউর রহমান আতিক, মোঃ আবু জাহির, এম. আবদুল লতিফ, আ.ফ.ম বাহাউদ্দিন (নাছিম) এবং এ.বি.এম রুহুল আমিন হাওলাদার সভায় অংশগ্রহণ করেন।
সভায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা অব্যাহত রাখা এবং যেখানে যে কোম্পানীর গ্যাস সংযোগ আছে সেখানে অবৈধ গ্যাস সংযোগের জন্য সে কোম্পানীকে দায়ী করে শাস্তি প্রদানের সুপারিশ করা হয়। সভায় পায়রা বন্দরকে অধিক কার্যকর করার লক্ষ্যে ১৮ কিলোমিটার ক্যাপিটাল ড্রেজিং করে সক্ষমতা বৃদ্ধির সুপারিশ করা হয়। জ্বালানী বিভাগের ভারপ্রাপ্ত সচিব নাজিমউদ্দিন চৌধুরী, বিপিসির চেয়ারম্যান মাহমুদ রেজা খান, পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহমেদসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা সভায় উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ