মঙ্গলবার,১১ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:২৩
৩০ ডিসেম্বর সবাই নৌকায় ভোট দেব : সাকিব ৫৮টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ প্রত্যাহার প্রধানমন্ত্রী নির্বাচনি প্রচারণা শুরু করবেন বুধবার ছাতকে দুর্নীতি বিরোধী সমাবেশ ও মানববন্ধন ছাতকে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সংসদ নির্বাচন: মার্কা পেয়ে প্রচারে প্রার্থীরা ফুলবাড়ী থানায় “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত ॥

বিদ্যুৎ ও বীমা খাতে ৫১৫ মিলিয়ন ডলার দেবে বিশ্ব ব্যাংক

8 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বিশ্ব ব্যাংক বিদ্যুৎ সঞ্চালন ও বীমা খাতের দুটি প্রকল্পে ৫১৫ মিলিয়ন ডলার দেবে।

আগামীকাল মঙ্গলবার বিকেলে শেরে বাংলা নগরে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) এ সম্পর্কিত চুক্তি স্বাক্ষরিত হবে বলে সংশ্লিষ্ট এক কর্মকর্তা একথা জানান।

তিনি বলেন, ইআরডি’র অতিরিক্ত সচিব মাহমুদা বেগম ও বাংলাদেশ, ভূটান ও নেপালে বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর এই চুক্তিতে স্বাক্ষর করবেন।

বিশ্ব ব্যাংক মোট অর্থের মধ্যে উত্তরাঞ্চলে বিদ্যুৎ সঞ্চালন নেটওয়ার্ক সম্প্রসারণ ও শক্তিশালীকরণ প্রকল্পে ৪৫০ মিলিয়ন ডলার দেবে।

প্রকল্পটি বৃহত্তর কুমিল্লা, নোয়াখালী ও বৃহত্তর চট্টগ্রামের অংশসহ উত্তরাঞ্চলে বাস্তবায়িত হবে। এ প্রকল্পে নতুন ২ লাখ ৭৫ হাজার বাড়ি ও কৃষির জন্য ১৬ হাজার সংযোগ দেয়া হবে। এতে ১৩টি নতুন সাব-স্টেশন স্থাপিত ও বিদ্যমান একটি পুনর্বাসিত হবে। এছাড়া ২৯০ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মাণ ও ১৫৭ কিলোমিটারের পুনর্বাসিত হবে।

২০১৮ সালের ২৯ মার্চ বিশ্ব ব্যাংকের বোর্ড সভায় এই প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ