মঙ্গলবার,১৬ই অক্টোবর, ২০১৮ ইং,১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২৪
প্রধানমন্ত্রী সৌদি আরব সফরে যাচ্ছেন আগামীকাল ১ নভেম্বর থেকে জেএসসি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন শ্রমিক’ থেকে ‘গণমাধ্যমকর্মী’ হলেন সাংবাদিকরা ৩০ জনকে নিয়োগ দেবে রানার গ্রুপ ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত এখন ০১৩… নম্বরেও গ্রামীণফোন ঘিওরে পাঁচ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

বিজয়ের মাস ডিসেম্বরে জাতীয় নির্বাচন হবে : ওবায়দুল কাদের

10 months ago , বিভাগ : রাজনীতি,

মূক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা নেই, পরিকল্পনাও নেই। যখনই নির্বাচন হোক, আমরা প্রস্তুত। আমাদের জাতীয় নির্বাচনের প্রস্তুতি রয়েছে। আমরা আশা করি, বিজয়ের মাস ডিসেম্বরে জাতীয় নির্বাচন হবে। সেটাই আমাদের প্রত্যাশা। কিন্তু এটা নির্বাচন কমিশনের বিষয়।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা অনেক আগে থেকেই নির্বাচনী প্রস্তুতি শুরু করেছি। এরই মধ্যে আমরা জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রার্থীর খসড়া তালিকা তৈরি করে ফেলেছি। নির্বাচন কমিশন (ইসি) যখনই নির্বাচন দেবে, আমরা তখনই নির্বাচনের জন্য প্রস্তুত আছি।

ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আমরা চমকের কথা ভাবছি না। আমরা উইনিবল (জয় হওয়ার যোগ্য) প্রার্থীর কথা ভাবছি।

আনিসুল হকের মতো যোগ্য প্রার্থী খুঁজে পাওয়া সম্ভব কি না- এমন প্রশ্নে কাদের বলেন, ‘আওয়ামী লীগ বড় দল। আনিসুল হক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আমাদের কাছের ছিলেন, হয়ত তিনি সরাসরি রাজনীতি করেননি। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্ব- এ ব্যাপারে যারা বিশ্বাসী, সে রকম প্রার্থীও আমরা দিতে পারি; অথবা আমাদের দলের মধ্যে নৌকার প্রার্থী- গভীরভাবে চিন্তাভাবনা করছি।’

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি সহিংসতার দিকে যাচ্ছে। কারণ, তারা আন্দোলন করতে পারছে না। গতকাল মঙ্গলবার কয়েক ডজন গাড়ি ভাঙচুর করেছে। সাধারণ মানুষ হয়রানির শিকার হয়েছেন। বিএনপি পুলিশকে দোষ দিচ্ছে। কিন্তু পুলিশকে উসকানি দিয়েছে।

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ