শনিবার-২০শে এপ্রিল, ২০১৯ ইং-৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:১১
পার্বতীপুর মধ্যপাড়া খনিতে ১৬ দিন ধরে পাথর উত্তোলন বন্ধ কাল ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী কল্পনাকে জাগ্রত করেই সঠিক সাফল্য অর্জিত হয় দিনাজপুরের হাকিমপুরের লোহা, চম্বুক ও চুনা পাথরের খনি আবিস্কারে দ্বিতীয় পর্যায়ে ভূমি জরিপ শুরু করেছে বাংলাদেশ ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর। । বড়পুকুরিয়া কয়লাখনি এলাকায় সড়ক দূর্ঘটনায় খনি শ্রমিক নিহত ॥ চিরিরবন্দরে ইজিবাইক ছিনতাই॥ দিনাজপুরে কৃষক লীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ॥

বিজেপির আমলেই ভারতে বেকারত্বের হার সবচেয়ে বেশি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভারতে বিগত ৪৫ বছরের মধ্যে সাম্প্রতিক সময়ে বেকারত্বের হার সবচেয়ে বেশি। সরকারি এক জরিপে এ তথ্য উঠে এসেছে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

ফাঁস হওয়া ওই জরিপ অনুযায়ী, দেশটিতে বর্তমানে বেকারত্বের হার ৬ দশমিক এক শতাংশ যা ১৯৭০ সালের পর থেকে সবচেয়ে বেশি। ২০১৭ এর জুলাই থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত ওই জরিপ পরিচালনা করে দেশটির ন্যাশনাল স্যাম্পল সার্ভে অফিস।

সংশোধিত নাগরিকত্ব বিলসহ বিতর্কিত বিভিন্ন বিষয়ে নরেন্দ্র মোদিকে নিয়ে বিরোধীদের কঠোর সমালোচনার মধ্যেই এ প্রতিবেদন ফাঁস হলো।

২০১১-১২ সালে এ হার ২ দশমিক দুই শতাংশ ছিল উল্লেখ করে বিশ্লেষকরা বলছেন, বেকারত্বের এই হার নিয়ে আসন্ন নির্বাচনে বেশ বেগ পোহাতে হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপিকে। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ