বুধবার,১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং,৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১৯
ক্যারিয়ার গড়ুন ওয়াটার অ্যান্ড লাইফ বাংলাদেশে সংস্কার বিপ্লবের ৪০ বছর পালন করল চীন নারী ও পুরুষ উভয়কে নিয়োগ দেবে ব্রাদার্স ফার্নিচার নিয়োগ দেবে জেন্টাল পার্ক, বেতন ১৫,০০০ টাকা চাকরির সুযোগ বসুন্ধরা গ্রুপে পাকিস্তানের চেয়ে এখন সব কিছুতেই এগিয়ে বাংলাদেশ নিয়োগ দেবে ইন্টারকন্টিনেন্টাল ঢাকা

বিজিএমইএর নতুন জোট স্বাধীনতা পরিষদ

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর পরিচালনা পর্ষদের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নতুন জোটের ঘোষণা হলো আজ বৃহস্পতিবার। রাজধানীর একটি হোটেলে ‘স্বাধীনতা পরিষদ’ নামে জোটটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়। জোটের আহ্বায়ক মোহম্মদ জাহাঙ্গীর আলম এ সময় লিখিত বক্তব্য পড়ে শোনান। বক্তব্যে জাহাঙ্গীর আলম বলেন, ‘আসন্ন বিজিএমইএ নির্বাচন ২০১৭-১৮-কে অংশগ্রহণমূলক করার লক্ষ্যে আমাদের এই সংবাদ সম্মেলন।’

পোশাকশিল্প মালিকদের সংগঠনে সরাসরি ভোটের মাধ্যমে প্রতিনিধি নির্বাচন নিশ্চিত করা, বিজিএমইএর সব প্রতিষ্ঠানের স্বার্থ রক্ষা ও সরকারের সব প্রতিষ্ঠানের সঙ্গে বিজিএমইএর বিরোধ নিষ্পত্তিসহ মোট ছয়টি লক্ষ্যে কাজ করার ঘোষণা দেয় স্বাধীনতা পরিষদ, বিজিএমইএ।

সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে শঙ্কা প্রকাশ করা হয়, বিজিএমইএ সংগঠনে বিদ্যমান দুই জোট ‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’-এর পক্ষ থেকে নির্বাচন না করে সমঝোতার মাধ্যমে নতুন কমিটি গঠন করা হতে পারে। তবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পরিচালনা পর্ষদ গঠন করতে চায় বিজিএমইএর এই নতুন জোট।

গত বছরের ২১ সেপ্টেম্বর বিজিএমইএ বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে সংগঠনের বিভিন্ন জটিলতাকে কেন্দ্র করে ছয় মাস মেয়াদ বাড়ানো হয়। সেই হিসাব অনুযায়ী আগামী মার্চে বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা। সম্প্রতি ২০১৭-১৮ মেয়াদে বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনের জন্য তফসিলও ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ৭ মার্চ ভোট হওয়ার কথা। নির্বাচনে অংশগ্রহণের জন্য নাম জমা দেওয়ার শেষ দিন ৩০ জানুয়ারি।

‘স্বাধীনতা পরিষদ, বিজিএমইএর নেতারা মনে করেন, বিজিএমইএ এবারের নির্বাচনের মাধ্যমে আবার গণতন্ত্রে ফিরে আসবে। সামনে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে পোশাক খাতকে। তাই সৎ ও দক্ষ নেতৃত্ব গঠনে নির্বাচনের বিকল্প নেই বলেই মনে করে নতুন এই জোট।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ