শুক্রবার,২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১৬
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

বাড়তি নিরাপত্তা ফিচারে হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ

বাড়তি নিরাপত্তা ফিচারে হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সম্প্রতি হোয়াটসঅ্যাপের আইফোন সংস্করণে এসেছে নতুন আপডেট। এতে নিরাপত্তা ব্যবস্থা আরো শক্তিশালী করা হয়েছে। ২.১৯.২০ নামের এই সংস্করণে আইফোনের ফেস আইডি ও টাচ আইডি ব্যবহার করে অ্যাকাউন্টের সুরক্ষা দেওয়া যাবে।

গত বছরের অক্টোবরে প্রথম এই ফিচার চালু করা হয়েছিল। তবে শুধু হোয়াটসঅ্যাপ ওপেন করার সময় ফেস আইডি কিংবা টাচ আইডি ব্যবহার করে সুরক্ষিত রাখা যাবে এই অ্যাপ। অ্যাপের ভেতরে চ্যাট ওপেন করার সময় এ নিরাপত্তা ব্যবস্থা ব্যবহার করা যাবে না।

ফিচারটি চালু করার জন্য আইফোনের সেটিংসের অ্যাকাউন্ট অপশন থেকে প্রাইভেসি সিলেক্ট করতে হবে। এরপর স্ক্রিন লক অপশন থেকে হোয়াটসঅ্যাপের জন্য ফেস আইডি কিংবা টাচ আইডি নিরাপত্তা ব্যবস্থা যুক্ত করা যাবে। সম্প্রতি একাধিক প্রতিবেদনে অ্যান্ড্রয়েড ডিভাইসের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মাধ্যমে বার্তা পাঠানোর এ অ্যাপ সুরক্ষিত রাখার বিষয়টিও সামনে এসেছিল। তবে আইফোনের জন্য এখনই ফিচারটি চালু করা হলেও অ্যান্ড্রয়েড ডিভাইসে কবে নাগাদ এটি পাওয়া যাবে সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

আইফোনে এখনো লক স্ক্রিন নোটিফিকেশন থেকে ফেস আইডি কিংবা টাচ আইডি ছাড়াই হোয়াটসঅ্যাপের মেসেজ পড়া ও রিপ্লাই করা যাচ্ছে। ইতোমধ্যেই অ্যাপ স্টোরে আইফোনের জন্য হোয়াটসঅ্যাপের নতুন এ আপডেট সংবলিত সংস্করণ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। সূত্র: বাংলাদেশেরখবর

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ