শুক্রবার,২৩শে জুন, ২০১৭ ইং,৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৩

নাটোরের গুরুদাসপুর পৌরসভার সাড়ে ১৮ কোটি টাকার বাজেট ঘোষণা বাগাতিপাড়ার দরিদ্র মেধাবী সজনীকে ল্যাপটপ দিলেন ইউএনও পাঁচবিবিতে নগত অর্থ বিতরণ সৈয়দপুরে সুবিধা বঞ্চিতদের পাশে খুচরা পয়সা সংগঠন ইটভাটার কালোধোঁয়ায় ফসলের তিপূরণের দাবিতে কৃষকদের মানববন্ধন লালমনিরহাটে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার বায়তুল মুকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজের সময়সূচি

বাজারে এসেছে এইচটিসির ‘স্কুইজেবল স্মার্টফোন’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এইচটিসি বরাবর দারুণ ফিচারের ফোন নিয়ে আসে। এই সংস্থার সব ফোন যেমন দেখতে তেমনি তার কোয়ালিটি। তাই এইচটিসি চাই বরাবর গুণে-মানে উন্নত সুন্দর স্মার্টফোন নিয়ে আসতে। বর্তমানে ভারতে এই ব্র্যান্ডের ভক্ত সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। আর এই ভক্ত সংখ্যা বেড়ে যাওয়ার কারণ এই ফোনের বিশ্বাসযোগ্যতা। এবার তারা বাজারে ছাড়তে চলেছে এইচটিসি ‘ইউ১১’ নামের একটি নতুন ফোন। এই ফোনটি কিন্তু অন্যান্য ফোনের মতো নয়। এর মেটাল বডি চাপ প্রয়োগ করে নির্দিষ্ট ডাইরেকশান দেওয়া যাবে। তাই এটাকে ‘স্কুইজেবল স্মার্টফোন’ বলে মনে করা হচ্ছে।

গত মাসে তাইওয়ানের বাজারে ছাড়া হয় ফোনটি। বিশেষ এই ফোনের, দামও কিন্তু কম নয়। সেখানে দাম ধরা হয়েছে ৭৪৯ ইউরো অর্থাৎ ৫১ হাজার ৯৯০ টাকা। সম্প্রতি ফাঁস হয়ে যাওয়া ইনফরমেশনে বলা হয়েছে। ফোনটির ১২৮ জিবি স্টোরেজ ভার্সনে ৬ জিবি র‍্যাম দেওয়া হবে। ইউ11 চলবে অ্যান্ড্রয়েড 7.1 নুগেটে। ডুয়াল সিম কার্ড ব্যবহার করা যাবে। ৫.৫ ইঞ্চি কোয়াড এইচডি সুপার এলসিডি ডিসপ্লের নিরাপত্তা দেবে কর্নিং গরিলা গ্লাস ফাইভ। স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেট রয়েছে। ৬৪ জিবি স্টোরেজের জন্য রয়েছে ৪ জিবি র‍্যাম। আর ১২৮ জিবির জন্য ৬ জিবি র‍্যাম।

পেছনে থাকছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে আছে ১.৪ মাইক্রন পিক্সেল, আল্ট্রা স্প্রেড অটোফোকাস, বিএসআই সেন্সর, ওআইএস, এফ/১‌.৭ অ্যাপারচার আর ডুয়াল এলইডি ফ্ল্যাশ টেকনোলজি। এইচটিসি ইউ১১-তে রয়েছে এজ সেন্স ফিচার। এটা আপনাকে ক্যামেরা চালু করা, টেক্সট পাঠানো ইত্যাদি কাজগুলোকে চাপ প্রয়োগের মাধ্যমে করতে দেবে। অ্যাডভান্সড টাচ মোডের মাধ্যমে ‘স্কুইজ’ অপশনটিকে কাজে লাগানো সম্ভব।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ