শনিবার,২২শে জুলাই, ২০১৭ ইং,৭ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৫৬

পদত্যাগ করলেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সিন স্পাইসার আজ সকালে হজ ক্যাম্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ নাটোরে জাতীয় শিক-কর্মচারী ঐক্য ফ্রন্টের মানববন্ধন ফকিরহাটে পৃথক অভিযানে গাজা সহ আটক-২ রাজধানীতে এপিবিএন-৫ এর অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল, ইয়াবা উদ্ধারসহ ২ মাদক ব্যবসায়ী আটক নাটোরে ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

বাজারে আসছে নোকিয়ার নতুন ফোন ‘এন এইট’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নোকিয়া ৩ , নোকিয়া ৫ এবং নোকিয়া ৬ এর পাশাপাশি নতুন আরও একটি দুর্দান্ত ফোন বাজারে আসছে বলে জানা গেছে। ফোনটির মডেল হল ‘নোকিয়া এন এইট’। সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে এটি এন্ট্রি লেভেলের ফোন। এন্ট্রি লেভেলের ফোন হলেও এই ফোনে থাকছে দুর্দান্ত সব ফিচার। এর ডিজাইনেও থাকবে বৈচিত্র্য। নোকিয়া এন এইট ফোনটি হবে অ্যালুমিনিয়াম বডিতে তৈরি। এটি হবে আল্ট্রা থিন সাইড ডিজাইনে তৈরি। সব মিলিয়ে ফোনটি হবে ইউনিক।

নতুন নোকিয়া এন এইট ফোনটিতে থাকছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলিউশন ১৯২০x১০৮০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস ফাইভ। ছবির জন্য নোকিয়া এইট ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেন্সরও থাকবে। এতে ডুয়েল এলইডি ফ্লাশ সংযোজিত থাকবে। এই ক্যামেরায় থ্রি এক্স জুম রয়েছে। সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরায়ও এলইডি ফ্লাশগান থাকছে। ফোনটির ফ্রন্ট ক্যামেরায় বিশেষত্ব থাকছে, এতে কম আলোতেও ভালো কোয়ালিটির ছবি তোলা যাবে।

নোকিয়ার নতুন ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ এবং ৪ জিবি র‌্যাম ব্যবহার করা হবে। দুইটি মেমোরি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটিতে থাকছে ৬৪ জিবি অন্যটিতে ১২৮ জিবি মেমোরি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। নোকিয়া এন এইট ফোনটি অ্যানড্রয়েড ৮.০ অপারেটিং সিস্টেমে চলবে। ফোনটিতে ৩৯০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। কানেকটিভিটির জন্য ফোনটিতে থাকছে থ্রিজি, ফোরজি এলটিই, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ এবং রেডিও। ফোনটির দাম ধরা হয়েছে ৩৭৮ ডলার।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ