বুধবার,২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৮

কলকাতায় আনা হল ব্র্যাডম্যানের ব্যাট অনেক কিছুই দেওয়ার ছিল আমার: মাশরাফি বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ, বললেন দক্ষিণ আফ্রিকার হেড কোচ স্বর্ণের দাম কমল পার্বতীপুরে খরায় পুড়ছে রোপা আমন বৃষ্টিপাত না হওয়ায় কৃষকরা দিশেহারা ‘মিয়ানমারকে অবশ্যই তাদের নাগরিকদের ফেরত নিতে হবে’ রোহিঙ্গা নিধন বন্ধে মুসলিম দেশগুলোকে এক হওয়ার আহ্বান

বাকৃবি রিসার্চ সিস্টেমে ছাত্রলীগের হামলায় তদন্ত কমিটি গঠন

মুক্তিনিইজ২৪.কম ডেস্ক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমে (বাউরেস) হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে কমিটি গঠনের বিজ্ঞপ্তিতে ঘটনার সাথে জড়িত ছাত্রলীগ কর্মীদের নাম উল্লেখ না করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রদের বিরুদ্ধে তদন্তের কথা উল্লেখ করা হয়েছে।

প্রতক্ষ্যদর্শী সুত্রে জানা যায়, গত ১৭ আগস্ট ৪০-৫০ জন ছাত্রলীগ কর্মী একসঙ্গে বাউরেসের পরিচালক এবং সহকারী পরিচালকের রুমে হামলা করে। এক সময় তারা পরিচালকের রুমে লাথি দেয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। কেন বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকরা আওয়ামীপন্থী শিক্ষকদের থেকে বেশি গবেষণা প্রকল্প পান তা জানতে চায় ছাত্রলীগের কর্মীরা।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত তদন্ত কমিটিতে সভাপতি হিসেবে আছেন মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম। কমিটির সদস্য সচিব হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড.একে শাকুর আহম্মদ ও সদস্য হিসেবে উদ্যানতত্ত্ব  বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম।
এ বিষয়ে তদন্ত কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলামের  কাছে জানতে চাওয়া হলে তিনি মিটিংয়ে আছেন বলে ফোন কেটে দেন।
এবিষয়ে বাকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, গণতন্ত্রের মানসকন্যার ভিশন বাস্তবায়ন করতে সাধারণ ছাত্রদের নিয়ে সুশৃঙ্খলভাবে যে কোন দাবি আদায়ে আমরা তৎপর।
আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ