শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৪
লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে গাইবান্ধায় বিএনপি মরহুম নেতাদের জন্য শোকসভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠান খানসামায় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৬০ সরকারি কর্মকর্তার কলকাতায় কালবৈশাখী ঝড়, বজ্রপাতে দুজন নিহত ১০ উপজেলায় সম্পূর্ণ ইভিএমে ভোট, থাকবে সেনা

বাকৃবিতে স্নাতক ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর

2 years ago , বিভাগ : শিক্ষা,

 মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা  আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। এসএমএস বা অনলাইয়ের মাধ্যমে আবেদন কার্যক্রম আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। আজ মঙ্গলবার দুপুর ১২ টায় এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটি এ তথ্য জানায়।

২০১৪ বা ২০১৫ সালে এসএসসি/সমমান এবং ২০১৬ বা ২০১৭ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগের উত্তীর্ণ চতুর্থ বিষয় বাদে ন্যূনতম জিপিএ ৯.০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে মোট আসন সংখ্যা এক হাজার দুইশত। আবেদনকারী শিক্ষার্থীদের জিপিএয়ের ভিত্তিতে মেধা অনুসারে নির্ধারিত আসন সংখ্যার ১০দশ গুণ প্রার্থী (১২,০০০) লিখিত নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ পাবেন। এবছর আবেদন ফি ধরা হয়েছে ৭০০ টাকা।
ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.bau.edu.bd তে পাওয়া যাবে।
আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ