শুক্রবার,২০শে অক্টোবর, ২০১৭ ইং,৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫৩

এক ব্যাক্তির সর্বোচ্চ ২০টি সিম নিতে পারবে ॥ তারানা হালিম প্রতিটি ইউনিয়নে উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হবে শেখ হাসিনার প্রশংসায় মার্কিন সিনেটররা পদোন্নতি পেয়ে ডিআইজি হলেন শৈলকুপার কৃতি সন্তান শাহাবুদ্দিন আহমেদ শৈলকুপা মহিলা ডিগ্রী কলেজে স্মরণসভা অনুষ্ঠিত শৈলকুপায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ধনী কোচদের কাতারে হাথুরুসিংহে

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাথে ফরিদপুর সাংবাদিকদের মতবিনিময়

faridpur pic-17,7,16ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুর জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিনের এক মতবিসিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার বেলা এগারোটার দিকে ফরিদপুর জেলা সার্কিট সাউজে অনুষ্ঠিত এ মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ মমতাজ উদ্দিন বলেন, বর্তমানে বাংলাদেশের সংবাদপত্র এবং সাংবাদিকতার মান অনেক উন্নত হয়েছে। সংবাদ মাধ্যম আগের চেয়ে এখন অনেক দায়ীত্বশীল ভুমিকা পালন করছে। যদিও কোন কোন মিডিয়া কিছু ঘটনাকে ভিন্ন ভাবে উপস্থাপনের মাধ্যমে উস্কানি মুলক ভাবে সংবাত পরিবেশন করে বিভ্রান্ত ছড়াচ্ছে। এতে দেশ এবং জাতীর অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে। তাই সংবাদ মাধ্যমকে অবশ্যই সংবাদ পরিবেশনে আরো অনেক দায়ীত্বশীল হতে হবে। বর্তমান সরকার সাংবাদিকদের পেশার মান বাড়াতে এবং সাংবাদিকদের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। অষ্টম ওয়েজদাদ বোড বাস্তবায়নে মিডিয়াকে বাধ্য করছে। ভালো মানের সংবাদকর্মী গঠনে এবং মান সম্পন্ন সংবাদ পরিবেশনের সার্থে এ সরকার বেশ কয়েকটি ভালো মিডিয়ার অনুমতি দিয়েছে। বিদেশের যে কোন দেশের চেয়ে বর্তমাওনে বাংলাদেশের সংবাদমাধ্যম এখন অনেক শক্তিশালী। সাংবাদিকদের সার্থ রক্ষার্থে বর্তমান সরকার আরো কিছ’ পদক্ষেপ নিচ্ছে। যাতে সাংবাদিকদের জীবন যাত্রার মান আলো বৃদ্ধি পায়।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক এদাতুল হক এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ন সচিব এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের সটিব শ্যামল চন্দ্র কর্মকার। তিনি তার বক্তব্যে বলেন, ৭৪ সালের আইন দিয়ে আজ সাংবাদিকত পেশা নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছে না। বর্তমানে দেশে সংবাদপত্রের বিশাল বিল্পব ঘটছে। তাই সময়ের সাথে সাংবাদিকদের পেশাগত মান উন্নয়ন এবং স্বার্থ রক্ষার জন্য প্রয়োজন শিক্ষা, ভালো প্রশিক্ষন। এর সাথে সংবাদ কর্মীদের আর্থিক দিক নিয়েও ভাবতে হবে।
এ সময় আরেঅ বক্তব্য রাখে, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান। অনুষ্ঠানে প্রেস এবং ইলকট্রনিক মিডিয়ার ফরিদপুরে কর্মরত ৩৫ জন সংবাদকর্মী অংম নেং।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ