শুক্রবার,২০শে জানুয়ারি, ২০১৭ ইং,৭ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৪
পার্বতীপুরে বোরো আবাদের ধুম আজ ‘শহীদ আসাদ দিবস’ আজ যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ট্রাম্প ইজতেমা চলছে দ্বিতীয় পর্বের জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি পরীমনির মন জুড়ে শুধুই ‘স্বপ্নজাল’ আগামী নির্বাচনে আ.লীগকে পুণরায় মতায় আনতে হবে -রমেশ চন্দ্র সেন

‘বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে কেউই ফেভারিট নয়’

file-4মুক্তিনিউজ24.কম ডেস্ক: আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে কেউই ফেভারিট নয় বলে দাবি করেছন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম ওয়ানডের আগে আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। তিনি বলেন, এ সিরিজে কেউই ফেভারিট নয়। সিরিজে অনেক বেশি প্রতিন্দ্বন্দিতা হবে এবং এ জন্য আমরা প্রস্তুত। দেশের মাটিতে টানা ৬টি দ্বিপক্ষীয় সিরিজ জিতেছে বাংলাদেশে। পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মত বিশ্বসেরা দলগুলোকে দাপটের সাথেই হারিয়েছে টাইগাররা। তাই এমন পরিসংখ্যানের জন্য দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে বাংলাদেশকে ফেভারিট বলছেন অনেকে। এমনকি প্রতিপক্ষ ইংল্যান্ডও ফেভারিট বলছে বাংলাদেশকে। কিন্তু এমন কথার সাথে একমত নন তিনি।
বাংলাদেশ অধিনায়ক মাশরাফির মতে, এ সিরিজে কেউই ফেভারিট নয়। তিনি বলেন, আর আমাদেরকে ফেভারিট বলা কঠিন। আমাদের মত ইংল্যান্ডও ভালো ক্রিকেট খেলছে। তাই সিরিজে ভালো প্রতিন্দ্বন্দিতা হবে। ইংল্যান্ডের বিপক্ষে খেলার জন্য আমরা প্রস্তুত। আশা করছি দারুন এক সিরিজ হবে। কাউকে সামর্থ্য দেখানোর জন্য আমাদের কেউই খেলে না। আমাদের অবস্থান ও পারিপার্শ্বিকতা যদি চিন্তা করেন তবে আমরা এখন ভালো খেলছি। আমাদের কাজ ধারাবাহিকতা ধরে রাখা। প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। আমার যদি এবারও ভালো খেলি এবং সিরিজ জিততে পারি তবে ভালো লাগবে।
ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ২ ম্যাচের দুটিতেই জিতেছে বাংলাদেশ। তাও আবার বিশ্বকাপের মত মঞ্চে। তবে ওই দু’টি জয় নিয়ে এখন ভাবতে চাননা ম্যাশ, ‘গত দুই বিশ্বকাপের দু’টিতে আমরা জিতেছি। আমাদের জন্য অবশ্যই ভালো স্মৃতি হয়ে আছে। বিশ্বকাপের মতো মঞ্চে হারানো খুব বড় অর্জনও। তবে এই মুহূর্তে বর্তমান নিয়ে সবাই বেশি ব্যস্ত। ক্রিকেটার হিসেবে অতীত নিয়ে ভেবে লাভ নেই আমাদের। নতুন একটি সিরিজ শুরু হচ্ছে। আমাদের মনোযোগ এখানে। অতীতে কি করেছি, সেই সব ভেবে লাভ নেই।’
সিরিজের প্রথম ম্যাচটা সবসময়ই গুরুত্বপূর্ণ। শুরুটা ভালো হলে সিরিজের বাকী ম্যাচগুলোতে চাপ কম থাকে। তাই সিরিজের শুরুটা ভালো চাইছেন মাশরাফি নিজেও, ‘যে কোনো দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। আমরা ইতিবাচক আছি। আমরা প্রস্তুত। ভালো খেলার জন্য প্রস্তুতি নিচ্ছি। প্রথম ম্যাচটা ভালো খেললে পরবর্তীতে চাপ কমবে।’ তারপরও নতুন সিরিজে নতুন উদ্যমে শুরুর প্রত্যয় মাশরাফির। নতুন সিরিজ নিয়ে দলও বেশি রোমাঞ্চিত বলে জানালেন ম্যাশ, ‘আরেকটি নতুন সিরিজ। নতুন সিরিজ নিয়ে সবাই খুবই রোমাঞ্চিত।’ রোমাঞ্চিত দেশের অগণিত ক্রিকেট ভক্তরাও। আরও একটি সিরিজ জয়ের উল্লাসে ভাসতে প্রস্তুত বাংলাদেশ। পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মত বিশ্বসেরা দলগুলোকে হারানো তালিকায় ইংল্যান্ডের নামটি উঠলেও মন্দ হয় না।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: