বুধবার,১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং,৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১২:০৯
বাউয়েটের প্রতিষ্ঠাতা উপাচার্যের বিদায় সংবর্ধনা সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে সেনাবাহিনী মধ্যপাড়া পাথর খনিতে সেরা খনি শ্রমিক হিসেবে ৫৫ জন পুরস্কৃত আপনাদের সেবক হিসেবে পাশে ছিলাম -এমপি মানিক ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা আওয়ামী লীগের আরো পাঁচ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন : প্রধানমন্ত্রী

শেখ হাসিনা সভাপতি-ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক

বাংলাদেশ আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা

2 years ago , বিভাগ : জাতীয়,

pm-2sec_40505মুক্তিনিউজ24.কম ডেস্ক: উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। আজ রবিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় দিন নির্বাচনী অধিবেশনে শীর্ষ ২ পদে তারা নির্বাচিত হন। সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন। প্রসঙ্গত ১৯৮১ সালে শেখ হাসিনা দায়িত্ব নেয়ার পর থেকে এ পর্যন্ত কেউ সভাপতি পদে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯৮১, ১৯৮৭, ১৯৯২, ১৯৯৭, ২০০২, ২০০৯ ও ২০১২ সালে সভাপতি নির্বাচিত হয়েছিলেন।
দলের দ্বিতীয় সর্বোচ্চ পদ সাধারণ সম্পাদক নিয়ে কাউন্সিলররা গত কয়েকদিন ধরে দোটানায় ছিলেন। আজ বিকেলে ২০তম এ সম্মেলনের দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশনে নতুন সাধারণ সম্পাদকের নাম ঘোষণার মধ্যদিয়ে সব জল্পনা কল্পনার অবসান হলো। বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান জাহাঙ্গীর কবির নানক। এ পদেও বিকল্প কোনো নাম প্রস্তাব না আসায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদেরকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ঘোষণা করেন।
বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের স্থান হয়েছে সভাপতিম-লীতে। আর নতুন এসেছেন নুরুল ইসলাম নাহিদ, আব্দুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন ও পীযূষ ভট্টাচার্য (যশোর)। আর পুরনোদের মধ্যে সভাপতিম-লীতে থাকছেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এছাড়া পুরনো যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানকের সাথে নতুন যোগ হয়েছেন আব্দুর রহমান। কোষাধ্যক্ষ পদে এন এইচ আশিকুর রহমানই থাকছেন নতুন কমিটিতেও।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ