রবিবার,২১শে অক্টোবর, ২০১৮ ইং,৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৫৮
আমরা আধুনিক প্রযুক্তির যুগে প্রবেশ করছি : প্রধানমন্ত্রী ক্যাম্পাসের প্রিয়মুখ প্রত্যয়ী মাঈশা সকালে মধু খেলে ওজন কমে! মৌসুমী ঝড়ের কবলে ইয়েমেন : নিহত ১১, নিখোঁজ ২৫ শচিনকে বন্ধু লারার চমক আজ রাষ্ট্রপতি জেনেভা যাচ্ছেন রাইড শেয়ারিংয়ে সবচেয়ে বড় বিনিয়োগ ‘সহজের’

বাংলাদেশে শুরু হচ্ছে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮’

2 weeks ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আগামী ৭ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮’। প্রতি বছরের ন্যায় এবারও বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র মো. সাইফুর রহমান বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁও বিএসইসি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে বলেন, শিক্ষা কার্যক্রমের উদ্দেশ্য এবং বিনিয়োগ শিক্ষার প্রসারের মাধ্যমে বিনিয়োগকারীদের সুরক্ষাবলয় ক্রমান্বয়ে সম্প্রসারিত হচ্ছে। এই আশাবাদকে সামনে রেখে সারাবিশ্বের সঙ্গে আমরাও পালন করছি ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮’।

তিনি আরও বলেন, আশা করছি প্রতিবারের মত এবারও সবার সহযোগিতা ও অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশে আমরা সফলভাবে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮ আয়োজন করতে সক্ষম হব। এর ফলে আমরা আমাদের দেশ ও শেয়ারবাজার সম্পর্কে দেশবাসীসহ বিশ্ববাসীকে অবগত করতে সক্ষম হব।

আগামী ৭ থেকে ১১ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮ উদযাপন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পাশাপাশি এই আয়োজনের উদ্বোধনও করবেন তিনি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। পাশাপাশি বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষ্যে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালারও আয়োজন করেছে বিএসইসি।

উল্লেখ্য, সংবাদ সম্মেলনে বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুব আলম ও নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ উপস্থিত ছিলেন।

সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ