বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১৬
বাংলাদেশ তিন বছরের জন্য ওপিসিডাব্লিউ’র সদস্য নির্বাচিত মির্জাপুরে ভ্রামমাণ আদালতের অভিযানে ৫ ড্রেজার মেশিন ধ্বংস ও ২ জনের সাজা পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) কাল শহীদ জিয়া জনসংখ্যাকে মানব সম্পদে পরিনত করেছিলেন একারণেই আমি বিএনপি’র রাজনীতি করি- সৈয়দপুর পৌর মেয়র হাতীবান্ধায় জলপাইয়ের বিচি গলায় আটকে শিশুর মৃত্যু “জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়” ইসি সচিবসহ সংশ্লিষ্ট চারজনের শাস্তি দাবি বিএনপির

বাংলাদেশে মোবাইল কারখানা করতে আগ্রহী চীনের ট্রানশান হোল্ডিংস

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশে মোবাইল ফোন কারখানা করতে চাইছে চীনের ট্রানশান হোল্ডিংস। প্রতিষ্ঠানটির ‘টেকনো’ ও ‘আইটেল’ ব্যান্ডের হ্যান্ডসেট ইতোমধ্যে দেশের বাজারে রয়েছে। এর মধ্যে টেকনো বিশ্বের ৫৮টি দেশে বিক্রি হয় এবং ব্র্যান্ডটি আফ্রিকার বাজারে শীর্ষে। আজ সোমবার দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে কোম্পানিটির প্রিমিয়াম হ্যান্ডসেট ব্র্যান্ড টেকনো।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ওই অনুষ্ঠানে ট্রানশান হোল্ডিংসের ভাইস প্রেসিডেন্ট আরিফ চোধুরী জানান, বাংলাদেশে স্থানীয়ভাবে মোবাইল উৎপাদনে কারখানা স্থাপন করতে সম্ভাব্যতাসহ বিভিন্ন বিষয়ে কাজ করছেন তারা।

শুধু স্থানীয় বাজার নয়, বাংলাদেশে কারখানার উৎপাদন দিয়ে অন্যান্য দেশের বাজারেও হ্যান্ডসেট রপ্তানি করতে চায় ট্রানশান। তারা স্থানীয় উৎপাদন, বাজারজাতে ও রপ্তানিতে সরকারের কর কাঠামো ও বিভিন্ন বিনিয়োগ সুবিধা যাচাই করছেন বলেন জানান আরিফ চৌধুরী।

কারখানা করতে বিনিয়োগের পরিমাণ কত হবে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ট্রানশানের ভাইস প্রেসিডেন্ট বলেন, কৌশলগত কারণে এই অংক এখনই বলা যাচ্ছে না।

ট্রানশান হোল্ডিংস বাংলাদেশের সিইও রেজওয়ানুল হক জানান, বাংলাদেশে হ্যান্ডসেটের বাজারের সম্ভাবনা বিশাল। বর্তমানে মাত্র ৩০ শতাংশ স্মার্টফোনের বাজারে এক বছরে শুধু স্মার্টফোন আমদানি হয়েছে ৮২ লাখ। যেখানে বাকি ৭০ শতাংশ যুক্ত হলে এই বাজার কতটা বড়  হবে তা অনুমান করা যায়।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ