বুধবার,২০শে জুন, ২০১৮ ইং,৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৩
তিন মাস হাসপাতাল থেকে অসুস্থ ইরফান খানের মর্মস্পর্শী টুইট যশোরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে যুবক নিহত জাতিসংঘ মানবাধিকার কমিশন থেকে বেরিয়ে গেল যুক্তরাষ্ট্র দেশের কয়েকটি জেলার বন্যা পরিস্থিতির অবনতি লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ : আহত ৫ রাশিয়া বিশ্বকাপে মেসিকে গ্রেফতার করেছে পুলিশ! এবার ঈদে কোথায় কোথায় ঘুরছেন মিম?

বাংলাদেশে বিনিয়োগ করতে সৌদির আল রাজী কোম্পানির চুক্তি

2 years ago , বিভাগ : অর্থনীতি,
bd-saudiবাংলাদেশে সিমেন্ট, কাগজ, বিদ্যুৎ খাতে বড় বিনিয়োগ নিয়ে আসছে সৌদি আরবের অন্যতম উদ্যোক্তা আল রাজী কোম্পানি। এ লক্ষ্যে বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে কোম্পানিটির সাথে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে বলা হয়, সৌদি উদ্যোক্তা ছাতক সিমেন্ট কারখানার কাছে বছরে ১৫ লাখ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন একটি সিমেন্ট কারখানা এবং বিসিআইসির সঙ্গে যৌথ উদ্যোগে ৩৩০ মেগাওয়াটের একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করবে। এছাড়া কোম্পানিটি চট্টগ্রামে কর্ণফুলী পেপার মিলস লিমিটেড কমপ্লেক্স বছরে ৩ লাখ টন উৎপাদন ক্ষমতার একটি কাগজ কল ও ৩৬০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করবে।
চলতি বছরের ৪ থেকে ৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফরে জেদ্দা চেম্বার অব কমার্সের সাথে এক বৈঠকে দেশটি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানানোর ৪ মাস পর এই চুক্তি স্বাক্ষরিত হলো। বিসিআইসির সচিব হাসনাত আহমেদ চৌধুরী ও আল রাজীর ব্যবস্থাপনা পরিচালক ইউসুফ আল রাজী চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু চুক্তি স্বাক্ষর প্রত্যক্ষ করেন।
আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ