বুধবার,২৫শে এপ্রিল, ২০১৮ ইং,১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪১
ইন্দোনেশিয়ায় তেলকূপে অগ্নিকাণ্ড, ১০ জনের মৃত্যু টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০ কেসিসি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ কালীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১৫ নওগাঁয় পিকআপভ্যান ও গাঁজাসহ আটক ৩ ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২০ দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রাম বন্দর অবদান রাখছে : প্রধানমন্ত্রী

বাংলাদেশের মানুষ আর না খেয়ে থাকবে না : প্রধানমন্ত্রী

2 years ago , বিভাগ : জাতীয়,
shak-hasina_32306মুক্তিনিউজ24.কম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষ আর না খেয়ে থাকবে না। কেউ রোগে ভুগে মারা যাবে না। আমরা বাংলাদেশকে ক্ষুধামুক্ত দেশ গড়ে তুলবই।আজ বুধবার কুড়িগ্রামের চিলমারীতে ‘খাদ্যবান্ধব কর্মসূচির’ আওতায় হতদরিদ্র পরিবারের মধ্যে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধের পর দেশ গঠনে বঙ্গবন্ধু নিরলসভাবে কাজ করে যাচ্ছিলেন। দেশে চালের দাম ১০টা টাকা সাড়ে ৩ টাকায় যখন নামিয়ে এনেছিলেন, ঠিক তখনই বঙ্গবন্ধুকে নির্মমভাবে খুন করা হয়। বঙ্গবন্ধুর সেই ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন আমি পূরণ করবই।
প্রতিটি বাবা-মাকে তাদের সন্তানের প্রতি আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি প্রতিটি স্কুলের শিক্ষক, নির্বাচিত প্রতিনিধিদেরও একই আহ্বান জানান। শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা লক্ষ্য রাখবেন কোনো শিক্ষার্থী দীর্ঘদিন যাবৎ অনুপস্থিত কিনা। থাকলে কেন অনুপস্থিত, তাদের সমস্যা কি জানার চেষ্টা করুন। আপনারা লক্ষ্য করবেন জঙ্গিবাদ-সন্ত্রাস-মাদক ভয়াবহ আকার নিয়েছিলো। আমরা সরকার গঠন করার পরে জঙ্গিবাদ-সন্ত্রাস কঠোরভাবে নিয়ন্ত্রণ করি। পরপর কয়েকটি ঘটনা ঘটেছে। কিন্তু আমরা সেসবের সমাধান করেছি। ১০ ঘণ্টা মধ্যে অভিযান চালিয়ে বন্দিদের মুক্ত করেছি- পৃথিবীর কোনো দেশে এমন হয় না।
চিলমারীর থানাহাট উচ্চ বিদ্যালয় মাঠে, ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই স্লোগান নিয়ে হতদরিদ্র মানুষের জন্য পল্লী রেশনিং কার্যক্রমের উদ্বোধন করেন শেখ হাসিনা।
কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজিতে প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবে। প্রতি বছরের মার্চ ও এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই পাঁচ মাস কর্মসূচির আওতায় চাল পাবে পরিবারগুলো।
এর আগে বুধবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট এ ইউ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে হেলিকপ্টারযোগে পৌঁছান।
আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ