শুক্রবার,২৭শে এপ্রিল, ২০১৮ ইং,১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৩
উচ্চহারে করারোপ দাবী ‘তামাক চাষ এসডিজি অর্জনের অন্তরায়’ বাংলাদেশের নারী ক্রিকেটাররা যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা সফরে! নির্বাচন নিয়ে মোদির সঙ্গে কোনো কথা হয়নি: কাদের বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির সংবাদ সম্মেলন ॥ লালমনিরহাটে ভ্রাম্যমান আদালতে কাজীর জেল চিরিরবন্দরে কমিউনিটি কিনিকের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন শৈলকুপায় শিার্থীদের জীবন পরিকল্পনা বিষয়ক প্রশ্নোত্তর পর্ব

বাঁকানো ডিসপ্লের ফোনের জগতে শিয়াওমি

shiwamiমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাঁকানো ডিসপ্লের মোবাইল ফোন তৈরিতে সফল হয়েছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শিয়াওমি। সম্প্রতি শিয়াওমির নতুন এই নমনীয় ডিসপ্লেযুক্ত স্মার্টফোন নিয়ে ভিডিও ফাঁস হয়েছে।
ফাঁস হওয়া ভিডিওর তথ্য অনুযায়ী, শিয়াওমির ফোনটিতে ব্যবহৃত হয়েছে এমআইইউআই স্ক্রিন, যাতে বিভিন্ন কাজ খুব সহজেই সম্পাদন করা যায়।
প্রযুক্তি বিশ্লেষকেরা বলেন, নমনীয় ডিসপ্লে প্রযুক্তি বেশ কিছুদিন ধরেই প্রযুক্তি বিশ্বে আলোচনায় রয়েছে। ২০০৮ সালে ‘নকিয়া মরফ’ নামের কনসেপ্ট ফোন দিয়ে নমনীয় ফোনপ্রযুক্তি আলোচনায় আসে। এরপর থেকে সনি ও স্যামসাং এ ধরনের ডিসপ্লে তৈরি করে বিভিন্ন প্রযুক্তি মেলার প্রদর্শন করে। স্যামসাং কিছুটা বাঁকানো ডিসপ্লেযুক্ত স্মার্টফোন বাজারে আনলেও নমনীয় ডিসপ্লের ফোন এখনো বাজারে ছাড়েনি। সম্প্রতি এলজি স্মার্টফোনের জন্য নমনীয় ডিসপ্লে তৈরিতে বিশাল বিনিয়োগের ঘোষণা দিয়েছে। আগামী বছর নাগাদ নমনীয় ডিসপ্লেযুক্ত ফোন বাজারে আনার জন্য চেষ্টা করছে স্যামসাং। এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি প্রতিষ্ঠানটি। স্যামসাংয়ের মতো মুখে তালা মেরে রেখেছে শিয়াওমি।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ