বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:১৩
বাংলাদেশ তিন বছরের জন্য ওপিসিডাব্লিউ’র সদস্য নির্বাচিত মির্জাপুরে ভ্রামমাণ আদালতের অভিযানে ৫ ড্রেজার মেশিন ধ্বংস ও ২ জনের সাজা পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) কাল শহীদ জিয়া জনসংখ্যাকে মানব সম্পদে পরিনত করেছিলেন একারণেই আমি বিএনপি’র রাজনীতি করি- সৈয়দপুর পৌর মেয়র হাতীবান্ধায় জলপাইয়ের বিচি গলায় আটকে শিশুর মৃত্যু “জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়” ইসি সচিবসহ সংশ্লিষ্ট চারজনের শাস্তি দাবি বিএনপির

বাঁকানো ডিসপ্লের ফোনের জগতে শিয়াওমি

shiwamiমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাঁকানো ডিসপ্লের মোবাইল ফোন তৈরিতে সফল হয়েছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শিয়াওমি। সম্প্রতি শিয়াওমির নতুন এই নমনীয় ডিসপ্লেযুক্ত স্মার্টফোন নিয়ে ভিডিও ফাঁস হয়েছে।
ফাঁস হওয়া ভিডিওর তথ্য অনুযায়ী, শিয়াওমির ফোনটিতে ব্যবহৃত হয়েছে এমআইইউআই স্ক্রিন, যাতে বিভিন্ন কাজ খুব সহজেই সম্পাদন করা যায়।
প্রযুক্তি বিশ্লেষকেরা বলেন, নমনীয় ডিসপ্লে প্রযুক্তি বেশ কিছুদিন ধরেই প্রযুক্তি বিশ্বে আলোচনায় রয়েছে। ২০০৮ সালে ‘নকিয়া মরফ’ নামের কনসেপ্ট ফোন দিয়ে নমনীয় ফোনপ্রযুক্তি আলোচনায় আসে। এরপর থেকে সনি ও স্যামসাং এ ধরনের ডিসপ্লে তৈরি করে বিভিন্ন প্রযুক্তি মেলার প্রদর্শন করে। স্যামসাং কিছুটা বাঁকানো ডিসপ্লেযুক্ত স্মার্টফোন বাজারে আনলেও নমনীয় ডিসপ্লের ফোন এখনো বাজারে ছাড়েনি। সম্প্রতি এলজি স্মার্টফোনের জন্য নমনীয় ডিসপ্লে তৈরিতে বিশাল বিনিয়োগের ঘোষণা দিয়েছে। আগামী বছর নাগাদ নমনীয় ডিসপ্লেযুক্ত ফোন বাজারে আনার জন্য চেষ্টা করছে স্যামসাং। এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি প্রতিষ্ঠানটি। স্যামসাংয়ের মতো মুখে তালা মেরে রেখেছে শিয়াওমি।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ