বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৪৬
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

বরিশালে সামাজিক সুরক্ষা সেবার মানন্নোয়নে আমাদের করনীয় শীর্ষক জেলা পর্যায় গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

SAMSUNG CAMERA PICTURES
SAMSUNG CAMERA PICTURES

মোঃআরিফ সুমন,বরিশাল ব্যুরোঃ বরিশালে কার্যকর ও দক্ষতার সাথে সামাজিক সুরক্ষা সেবা বিতরন কর্মসূচীর স্পীড প্রকল্পের আওতায় সামাজিক সুরক্ষা সেবার মানন্নোয়নে আমাদের করনীয় শীর্ষক জেলা পর্যায় গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। নগরীর বিডিএস কনফারেন্স রুমে জেলা সামাজিক সুরক্ষা ফোরামের আয়োজনে ইনডাবের বাস্তবায়নে আজ সকাল ১১ টায় অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক ড.গাজী মোঃ সাইফুজ্জামান। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগম ও জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা প্রকাশ চন্দ্র বিশ্বাস। এছাড়া আরো উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লুৎফুন্চ্ছো আফরোজ, ইনডাব এর চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান, ম্যাপ এর নিবার্হী পরিচালক ও জেলা সামাজিক সুরক্ষা ফোরামের সহ সভাপতি শুভংকর চক্রবর্তী জেলা ফোরামের সম্পাদক অধ্যাপিকা টুনু কর্মকার, প্রান্তজনের নিবার্হী পরিচালক এস এম শাহজাদা সহ জেলা ও উপজেলার কর্মকর্তারা ,এনজিও প্রতিনিধি ও উপকারভোগী সহ সংবাদকর্মীরা।
স্পীড প্রকল্প সমন্বয়কারী আহসান হাবীব সুমন এর সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা ও জেলা সামাজিক সুরক্ষা ফোরামের সভাপতি আক্কাস হোসেন।
এ সময় ইনডাবের চেয়ারম্যান মোঃহাফিজুর রহমান তার স্বাগত বক্তবে বলেন, আমরা সামাজিক সুরক্ষায় সঠিক মানন্নোয়নে কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় বানারীপাড়া উপজেলায় ইনডাব কাজ করে চলেছে। আমরা কাউন্সিলিং এর মাধ্যমে বানারীপাড়ার পৌরসভা সহ ৬ টি ইউনিয়নে যথা বানারীপাড়া সদর ইউনিয়ন,সলিয়াবাকপুর ইউনিয়ন,চাখার ইউনিয়ন,বাইশারী ইউনিয়ন,সৈয়দকাঠী ইউনিয়নে এক যোগে কার্যক্রম পর্যবেক্ষন করে সেবা প্রদানের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করনের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।
প্রধান অতিথি তার স্বাগত বক্তব্যে বলেন,নানা প্রতিকুলতায় টার্গেট গ্রুপের কাছে খাদ্য পৌছাতে সমস্যা হচ্ছে। তাই এক্ষেএে সবার ভূমিকা পালন করতে হবে। মূলত আমরা ব্যক্তি জীবনে দ্বায়িত্ব পালনে স্বচ্ছ থাকিনা ফলে সবত্রই অনিয়ম। সেক্ষেত্রে গন মানুষের সচেতনতাই বেশি দরকার। বরিশাল কে ভিক্ষুক মুক্ত রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলে বরিশাল কে আমরা একটা মর্যাদার স্থানে পৌছে দিতে পারবো। অনুষ্ঠানে দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সার্বিক কার্যক্রমের উপর একটি মনোরম ভিডিও চিত্র প্রর্দশিত হয়।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ