সোমবার,১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং,৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৮:০১
১০ বছরে দেশের মানুষকে আলোর পথযাত্রী করেছেন শেখ হাসিনা : মতিয়া চৌধুরী ক্রমশ ভাঙছে দূরত্বের দেয়াল অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল-গণশিক্ষা মন্ত্রী ঝিনাইগাতীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ ফুলবাড়ী সরকারী খাদ্য গুদামে চাল ক্রয়ের উদ্বোধন লালমনিরহাটে শৈত্য প্রবাহ সূর্যের দেখা মেলেনি খেড়কাটিতে পজিটিভ বাংলাদেশের উদ্দ্যোগে দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ।

বন্ধ হচ্ছে গুগল হ্যাংআউটস

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: গ্রাহকদের জন্য অনলাইনে যোগাযোগের জনপ্রিয় সেবা হ্যাংআউটস বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছে গুগল। ২০২০ সালে এটি বন্ধ হয়ে যেতে পারে। গুগলের পণ্য পরিকল্পনার সঙ্গে যুক্ত সূত্রের বরাতে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সাইটে এ তথ্য উঠে এসেছে।

আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে জিচ্যাটের পরিবর্তে হ্যাংআউটস চালু করে গুগল। কিন্তু গত কয়েক বছর ধরে অ্যাপটি হালনাগাদ করেনি গুগল। এতে ব্যবহারকারীদের উপযোগী ফিচারের ঘাটতি থেকে গেছে। অ্যাপটি থেকে এসএমএস মেসেজিং সেবাটিও আলাদা করে ফেলেছে গুগল কর্তৃপক্ষ।
তবে এখনো ওয়েব সংস্করণের জিমেইলে হ্যাংআউটস সেবাটিকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এমনকি গুগল প্লেস্টোরেও অ্যাপটি রয়েছে।
ইন্টারনেটে দ্রুত যোগাযোগের প্ল্যাটফর্ম হিসেবে হ্যাংআউটস চালু করেছিল গুগল। এতে মেসেজিং, ভয়েস চ্যাট, এসএমএস এমনকি ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল (ভিওআইপি) ফিচার যুক্ত করে।
প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইন টু ফাইভ গুগলের এক প্রতিবেদনে বলা হয়েছে, গুগলের কাছে গুরুত্ব হারিয়েছে হ্যাংআউটস অ্যাপটি। দীর্ঘদিন আপডেট না আসায় এতে বাগ বা সফটওয়্যার ত্রুটি রয়েছে এবং পারফরম্যান্স ভালো নয়।
নাইন টু ফাইভ গুগল বলছে, হ্যাংআউটস অ্যাপটি সাধারণ গ্রাহকের জন্য বন্ধ করে দিলেও জি স্যুইট ব্যবহারকারীদের জন্য হ্যাংআউটস চ্যাট ও হ্যাংআউটস মিট নামের দুটি সেবা চালু রাখবে গুগল। এর মধ্যে হ্যাংআউটস চ্যাট হবে টিমের মধ্যে যোগাযোগের অ্যাপ। এটি অনেকটা স্ল্যাকের মতো কাজ করবে। হ্যাংআউটস মিট হবে ভিডিও মিটিং প্ল্যাটফর্ম।সূত্র:প্রথম আলো

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ