সোমবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৪২
নাটোরে অস্ত্রসহ দুই যুবক আটক উৎসবমূখর পরিবেশে শৈলকুপা প্রেসকাবের নির্বাচন সম্পন্ন লিটন সভাপতি ও শিহাব সম্পাদক নির্বাচিত সহযোগিতা করলে সীমান্তে মাদক চোরাচালান, নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যাবন্ধ হবে॥ -লে: কর্ণেল এসএম রেজাউর রহমান(পিএসসি) জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর হিলিতে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারুনের মতবিনিময় অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা যশোরে

বন্ধ হচ্ছে গুগল হ্যাংআউটস

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: গ্রাহকদের জন্য অনলাইনে যোগাযোগের জনপ্রিয় সেবা হ্যাংআউটস বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছে গুগল। ২০২০ সালে এটি বন্ধ হয়ে যেতে পারে। গুগলের পণ্য পরিকল্পনার সঙ্গে যুক্ত সূত্রের বরাতে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সাইটে এ তথ্য উঠে এসেছে।

আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে জিচ্যাটের পরিবর্তে হ্যাংআউটস চালু করে গুগল। কিন্তু গত কয়েক বছর ধরে অ্যাপটি হালনাগাদ করেনি গুগল। এতে ব্যবহারকারীদের উপযোগী ফিচারের ঘাটতি থেকে গেছে। অ্যাপটি থেকে এসএমএস মেসেজিং সেবাটিও আলাদা করে ফেলেছে গুগল কর্তৃপক্ষ।
তবে এখনো ওয়েব সংস্করণের জিমেইলে হ্যাংআউটস সেবাটিকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এমনকি গুগল প্লেস্টোরেও অ্যাপটি রয়েছে।
ইন্টারনেটে দ্রুত যোগাযোগের প্ল্যাটফর্ম হিসেবে হ্যাংআউটস চালু করেছিল গুগল। এতে মেসেজিং, ভয়েস চ্যাট, এসএমএস এমনকি ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল (ভিওআইপি) ফিচার যুক্ত করে।
প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইন টু ফাইভ গুগলের এক প্রতিবেদনে বলা হয়েছে, গুগলের কাছে গুরুত্ব হারিয়েছে হ্যাংআউটস অ্যাপটি। দীর্ঘদিন আপডেট না আসায় এতে বাগ বা সফটওয়্যার ত্রুটি রয়েছে এবং পারফরম্যান্স ভালো নয়।
নাইন টু ফাইভ গুগল বলছে, হ্যাংআউটস অ্যাপটি সাধারণ গ্রাহকের জন্য বন্ধ করে দিলেও জি স্যুইট ব্যবহারকারীদের জন্য হ্যাংআউটস চ্যাট ও হ্যাংআউটস মিট নামের দুটি সেবা চালু রাখবে গুগল। এর মধ্যে হ্যাংআউটস চ্যাট হবে টিমের মধ্যে যোগাযোগের অ্যাপ। এটি অনেকটা স্ল্যাকের মতো কাজ করবে। হ্যাংআউটস মিট হবে ভিডিও মিটিং প্ল্যাটফর্ম।সূত্র:প্রথম আলো

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ