শুক্রবার,২৩শে জুন, ২০১৭ ইং,৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৬

নাটোরের গুরুদাসপুর পৌরসভার সাড়ে ১৮ কোটি টাকার বাজেট ঘোষণা বাগাতিপাড়ার দরিদ্র মেধাবী সজনীকে ল্যাপটপ দিলেন ইউএনও পাঁচবিবিতে নগত অর্থ বিতরণ সৈয়দপুরে সুবিধা বঞ্চিতদের পাশে খুচরা পয়সা সংগঠন ইটভাটার কালোধোঁয়ায় ফসলের তিপূরণের দাবিতে কৃষকদের মানববন্ধন লালমনিরহাটে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার বায়তুল মুকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজের সময়সূচি

বন্দরে সামিট পাওয়ার প্লান্ট কর্তৃক অবৈধ সিমানা প্রাচির নির্মান কাজ বন্ধ করেছে ইউএনও

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বন্দরে সামিট পাওয়ার প্লান্ট কর্তৃক  বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল  (বেজা) কর্তৃক প্রস্তাবিত ১১ একর ভূমি দখল করে  সিমানা প্রাচির স্থাপন কাজ বন্ধ করে দেওয়ার র্নিদেশ প্রদান করেছে উপজেলা র্নিবাহী কর্মকর্তা মৌসুমি হাবিব। গতকাল সোমবার দুপুরে তিনি উপজেলা ভূমি বিষয়ক কর্মকর্তাকে এ র্নিদেশ দেন। জানা গেছে, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল  (বেজা) কর্তৃক প্রস্তাবিত ভূমি র্দীঘ দিন ধরে শান্তিনগর ভূমিহিন সমবায় সমিতি লিঃ এর সদস্যরা বহু বছর ধরে ভোগ দখল করে উক্ত সম্পত্তিতে মৌসুমী ফসলাদি ও গো- খাদ্যের জন্য ঘাসের চাষাবাদ করে আসচ্ছে।

বিগত ২০১৩ সালের ৪ নভেম্বর স্থানীয় প্রভাবশালী ব্যাক্তি ও চিহিৃত ভূমি দৎসুদের সহতায় সামিট পাওয়ার প্লান্ট কর্তৃপক্ষ উক্ত সম্পত্তি দখল করার জন্য বালু ভরাটের চেষ্টা চালায়। এতে বাধা দেয় শান্তিনগর ভূমিহীন সমবায় সমিতিসহ স্থানীয় এলাকাবাসী। সমবায় সমিতির বাধায় বালু ভরাটের কাজ তৎকালিন সময়ে বন্ধ হয়ে যায়। বর্তমানে সামিট পাওয়ার প্লান্ট সরকারি কৃষি খাসের জমি দখলে নিতে বেশ তৎপর হয়ে উঠে। সরকারি শতকোটি টাকা কৃষি খাসের জমি দখল করে বালু দিয়ে ভরাটের জন্য বিশাল এলাকা জুড়ে রাতের আধারে অদৃশ্য বলে বাধ তৈরি করছে সামিট কর্তৃপক্ষ। শান্তিনগর ভূমিহীন সমবায় সমিতি অভিযোগের প্রেক্ষিতে বন্দরে র্কমরত সাংবাদিকরা সরজমিন ঘুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ছাড়াও  বিবাদী  বন্দর থানার কলাগাছিয়া ইউনিয়নস্থ শুভকরদী এলাকার বদর উদ্দিন মিয়ার ছেলে ভূমিদৎসু জামান উদ্দিন, একই থানার মদনগঞ্জ পিএম রোড এলাকার মৃত আব্দুল মালেক মিয়ার ছেলে মফিজ প্রধান, মাহামুদনগর এলাকার আবুল কাশেম মিয়ার ছেলে মাফুজুল ও মদনগঞ্জ লক্ষারচর এলাকার মৃত ইদ্রিস আলী মিয়ার ছেলে আহাম্মদ হোসেনসহ বেশ কয়েকজন চিহিৃত ভূমিদৎসুরা কৃষি সম্পত্তি জোর পূর্বক দখলের জন্য প্রায়তারা করে আসচ্ছে। উল্ল্যেখিত ভূমিদৎসুরা পূর্ব পরিকল্পিত ভাবে বেআইনী জনতাবদ্ধে উক্ত সম্পত্তিতে অনাধিকার প্রবেশ করে সরকারি কৃষি জমির উপর সাইনবোর্ড স্থাপনের চেষ্টা করে।
এর ধারাবাহিকতায় ১৮জুন সকাল ৯টায় সমবায় সমিতির সদস্যরা উল্ল্যেখিতদের বাধা দিলে তারা সমিতির কর্মকর্তাদের সাথে মারমুখি আচরন করে। এ ঘটনায় বন্দর থানায় জিডি এন্ট্রি করা হলে জিডি পেয়ে বন্দর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছে। সামিটের আগ্রাসি কবল থেকে সরকারি সম্পত্তি রক্ষা করতে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের যুগ্ম সচিব মোঃ মরিরুজ্জামান এর জরুরি হস্তক্ষেপ কামনা করেছে শান্তিনগর ভূমিহিন সমবায় সমিতি লিঃ এর সদস্যরা।
আপনার মতামত লিখুন

চট্রগ্রাম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ