শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:০১
‘আনন্দ শোভাযাত্রা’ শুরু আজ দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা পার্বতীপুর প্রগতি সংঘের নির্বাচন সম্পন্ন — সভাপতি আনোয়ারুল – সম্পাদক আমজাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে সুপারভাইজার নিহত বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

‘বঙ্গবন্ধুর হত্যাকারী স্বাধীনতা বিরোধীরাই জঙ্গিবাদের হোতা’

file

মুক্তিনিউজ২৪.কম ডেক্স: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে আমার বাবাসহ পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। যারা বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি, তারাই এ নির্মম হত্যাযজ্ঞ ঘটিয়েছে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনী-ঘাতক-হত্যাকারী স্বাধীনতা বিরোধীরাই আজকের এই সন্ত্রাস-জঙ্গিবাদের হোতা। তিনি আরও বলেন, দেশ-বিদেশের মানুষকে নির্বিচারে হত্যা এবং এ উৎপাতের মূলে ওই স্বাধীনতা বিরোধী ও রাজাকারের দোসররাই। কেননা নানা সময়ে আটক জঙ্গিদের স্বীকারোক্তি ও গোয়েন্দাদের তদন্তে এমন অসংখ্য প্রমাণ পাওয়া গেছে। শোকের মাস আগস্টের শুরুতে আজ সোমবার বিকেলে রাজধানী ধানন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজরিত বাড়ির সামনে শোকের মাস আগস্ট উপলক্ষে কৃষক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে তিনি এসব কথা বলেন।
জঙ্গিবাদকে দেশের নতুন উৎপাত হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলার শোষিত মানুষের ভাগ্য পরিবর্তনের জন্যে সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা এনেছিলেন। বিজয় মেনে নিতে পারেনি তারা, এতে সমর্থন দিয়েছিলো তাদেরই কিছু দোসররা। তারাই বাংলার মানুষের কাছ থেকে তাকে কেড়ে নিয়েছিলো। তিনি বলেন, কখনও কল্পনাও করতে পারিনি আমরা ২ বোন সব হারা হয়ে যাবো।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ