বুধবার,১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং,৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৩৭
বাউয়েটের প্রতিষ্ঠাতা উপাচার্যের বিদায় সংবর্ধনা সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে সেনাবাহিনী মধ্যপাড়া পাথর খনিতে সেরা খনি শ্রমিক হিসেবে ৫৫ জন পুরস্কৃত আপনাদের সেবক হিসেবে পাশে ছিলাম -এমপি মানিক ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা আওয়ামী লীগের আরো পাঁচ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন : প্রধানমন্ত্রী

ফেসবুকে ফলোয়ার বাড়লেই পৃথক ভেরিফিকেশন করতে হবে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ফেসবুক পেজে বেশি ফলোয়ার থাকলেই সে পেজের টু স্টেপ ভেরিফিকেশন প্রয়োজন হবে। তবে এ প্রক্রিয়া বাংলাদেশে এখন করা হচ্ছে না।

বেশিসংখ্যক ফলোয়ার আছে এমন পেজগুলোর অনুমোদন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার নিয়ম করছে ফেসবুক। তবে এ মাসে প্রক্রিয়াটি শুধু যুক্তরাষ্ট্রেই শুরু করা হয়েছে। পরে বিশ্বের অন্যান্য দেশে চালু করা হতে পারে।

কতজন ফলোয়ার বাড়লে এ প্রক্রিয়া শুরু করতে হবে, সে বিষয়ে এখনো কোনো নির্দেশনা দেয়নি ফেসবুক।

মূলত বড় পেজগুলোকে হ্যাকিংয়ের হাত থেকে বাঁচাতে ও নিরাপত্তা বৃদ্ধি করতে এ পদক্ষেপ নিয়েছে ফেসবুক। এছাড়া কোন দেশ থেকে পেজগুলো চালানো হয় তাও জেনে নেবে ফেসবুক।

ফেসবুক জানিয়েছে, যুক্তরাষ্ট্রে বড় অংকের গ্রাহক সংখ্যা আছে এমন পেইজ ব্যবস্থাপনা করা লোকদের দিয়ে আজ আমরা পেইজ প্রকাশের অনুমোদন প্রক্রিয়া শুরু করছি।

নতুন পদক্ষেপে শুধু পেজ নয়, পেজগুলোর অ্যাডমিনদেরকেও তাদের অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আহ্বান জানানো হবে। এক্ষেত্রে টু-ফ্যাক্টর অথেনটিকেশন ব্যবস্থা প্রয়োগ আর তাদের বাসার ঠিকানা নিশ্চিত করতে বলা হবে।সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ