বৃহস্পতিবার,১৬ই আগস্ট, ২০১৮ ইং,১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩৬
নওগাঁয় নানা কর্মসূচির মধ্যে দিয়ে শোক দিবস পালিত ১ লাখ ২১ হাজার ৮৬৮ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন প্রচেষ্টা সামাজিক উন্নয়ন সংস্থার উদ্যোগে জাতীয় শোক দিবস পালনঃ নাটোরে ইয়াবাসহ আটক-৩ জলঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন” নানা আয়োজনে জামালপুরে জাতীয় শোক দিবস পালিত নাটোরের বাউয়েট ক্যাম্পাসে জাতীয় শোক দিবস পালিত

ফেসবুকে ফলোয়ার বাড়লেই পৃথক ভেরিফিকেশন করতে হবে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ফেসবুক পেজে বেশি ফলোয়ার থাকলেই সে পেজের টু স্টেপ ভেরিফিকেশন প্রয়োজন হবে। তবে এ প্রক্রিয়া বাংলাদেশে এখন করা হচ্ছে না।

বেশিসংখ্যক ফলোয়ার আছে এমন পেজগুলোর অনুমোদন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার নিয়ম করছে ফেসবুক। তবে এ মাসে প্রক্রিয়াটি শুধু যুক্তরাষ্ট্রেই শুরু করা হয়েছে। পরে বিশ্বের অন্যান্য দেশে চালু করা হতে পারে।

কতজন ফলোয়ার বাড়লে এ প্রক্রিয়া শুরু করতে হবে, সে বিষয়ে এখনো কোনো নির্দেশনা দেয়নি ফেসবুক।

মূলত বড় পেজগুলোকে হ্যাকিংয়ের হাত থেকে বাঁচাতে ও নিরাপত্তা বৃদ্ধি করতে এ পদক্ষেপ নিয়েছে ফেসবুক। এছাড়া কোন দেশ থেকে পেজগুলো চালানো হয় তাও জেনে নেবে ফেসবুক।

ফেসবুক জানিয়েছে, যুক্তরাষ্ট্রে বড় অংকের গ্রাহক সংখ্যা আছে এমন পেইজ ব্যবস্থাপনা করা লোকদের দিয়ে আজ আমরা পেইজ প্রকাশের অনুমোদন প্রক্রিয়া শুরু করছি।

নতুন পদক্ষেপে শুধু পেজ নয়, পেজগুলোর অ্যাডমিনদেরকেও তাদের অ্যাকাউন্ট সুরক্ষিত করতে আহ্বান জানানো হবে। এক্ষেত্রে টু-ফ্যাক্টর অথেনটিকেশন ব্যবস্থা প্রয়োগ আর তাদের বাসার ঠিকানা নিশ্চিত করতে বলা হবে।সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ