শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৪
লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে গাইবান্ধায় বিএনপি মরহুম নেতাদের জন্য শোকসভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠান খানসামায় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৬০ সরকারি কর্মকর্তার কলকাতায় কালবৈশাখী ঝড়, বজ্রপাতে দুজন নিহত ১০ উপজেলায় সম্পূর্ণ ইভিএমে ভোট, থাকবে সেনা

ফেব্রুয়ারিতে ৪০ হাজার শিক্ষক নিয়োগ সুপারিশের সম্ভাবনা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগামী ফেব্রুয়ারিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৪০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশপত্র দেয়া হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)। আর চলতি মাসেই নিয়োগের সুপারিশকৃতদের তালিকা প্রকাশ করা হবে। রোববার (১৩ জানুয়ারি) এনটিআরসিএ সূত্র এ তথ্য জানিয়েছে।

এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন দৈনিকশিক্ষা ডটকমকে জানান, আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এখন আবেদনগুলো যাচাই-বাছাইয়ের কাজ চলছে। কিছু প্রতিষ্ঠান শূন্য পদের ভুল তথ্য দিয়েছে। সেগুলো যাচাই করে দেখা হচ্ছে। তবে চলতি মাসের মধ্যে সুপারিশকৃত প্রার্থীদের মেধা তালিকা প্রকাশ করা হবে। ফেব্রুয়ারিতে যোগদান কার্যক্রম শুরু হবে। তিনি আরও জানান, আবেদন যাচাই-বাছাই করে মেধা তালিকা অনুসারে প্রার্থীদের নিয়োগের সুপারিশ করবে এনটিআরসিএ। সুপারিশকৃতদের তালিকা ওয়েবসাইটে আপলোড করা হবে। এরপর সুপারিশ পত্র প্রকাশ করা হবে। সুপারিশকৃত প্রার্থীরা নিজ নিজ পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্রটি ডাউনলোড করে নিবেন।

চেয়ারম্যান এস এম আশফাক হুসেন আরও বলেন, ৩০ দিনের মধ্যে যোগ্য প্রার্থীকে যোগদান করতে বলা হবে। যদি কেউ এ সময়ের মধ্যে যোগদান না করেন তবে পরবর্তী মেধা তালিকায় যোগ্য প্রার্থীকে যোগ্য বলে বিবেচনা করে তাকে যোগদানের সুযোগ দেয়া হবে। তিনি আরও বলেন, নতুন করে আরও ২০ হাজার শিক্ষক পদ শূন্য আছে। চলতি বছরের মাঝামাঝি সময়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগ দেয়ার লক্ষ্যে গত ১৮ ডিসেম্বর গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। গত ১২ জুন যাদের বয়স ৩৫ অথবা তার কম এবং জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে শুধু তারাই আবেদন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এ প্রেক্ষিতে গত ১৯ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন করা শুরু করেন নিয়োগ প্রত্যাশীরা। ২ জানুয়ারি শেষ হয় আবেদনের সময়। চলতি জানুয়ারি মাসেই নিয়োগের সুপারিশ প্রক্রিয়া নিষ্পত্তি করার আশাবাদ ব্যক্ত করেছিল এনটিআরসিএ।সূত্র: দৈনিকশিক্ষা

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ