শুক্রবার,১৮ই জানুয়ারি, ২০১৯ ইং,৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:০৩
শনিবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন স্থগিত সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বরিশালে মাদকাসক্ত ছেলেকে পুলিশে সোর্পদ করলেন মা সৈয়দপুরে ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ‘গ্রাজ্যুয়েটরা কেরানি হওয়ার স্বপ্ন দেখলে চলবে না’ ডোমারে গোমনাতী মহাবিদ্যালয়ে নবীণ বরণ অনুষ্ঠিত। যেটা প্রয়োজন সেটাতো মিটাচ্ছি, তাহলে দুর্নীতি কেন হবে

ভূমির সকল কাজকর্ম বন্ধ হয়ে গেছে, হয়রানীতে পড়েছে ভূমি মালিকেরা।

ফুলবাড়ী সহকারী কমিশনা ভূমি অফিসে কর্মকর্তা না থাকায় মুখ থুবড়ে পড়েছে ॥

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিসের কর্মকর্তা না থাকায় সকল কাজকর্ম বন্ধ হয়েগেছে। হয়রানীতে পড়েছে ভূমি মালিকেরা। সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। দিনাজপুরের পূর্ব অঞ্চলের ফুলবাড়ী উপজেলা একটি গুরুত্বপূর্ণ উপজেলা। ফুলবাড়ী উপজেলার গুরুত্ব বিবেচনা করে ফুলবাড়ীতে ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিসে কর্মকর্তা যোগদান করলেও একের পর এক কর্মকর্তা রহস্যজনক কারনে বদলী হয়ে যান।
গত ২০১৮ সালের নভেম্বর মাসের ১ তারিখে ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিসার মোঃ এনামুল হক কিছুদিন থাকার পর বদলী হয়ে যান।
ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিসের আওতায় ৭টি ইউনিয়ন ভূমি অফিস ও একটি পৌরসভা ভূমি অফিস এ নিয়ে মোট ৮টি ভূমি অফিস। প্রত্যেকটি ভূমি অফিসে স্থানীয় জনগন জমি জমার খারিজ করতে এসে তাদের কাজ কর্ম হচ্ছে না। ফলে প্রত্যেকটি ভূমি অফিসে গাদি গাদি খারিজের ফাইল পড়ে রয়েছে। অনেকে জমি খারিজ করে জমি বিক্রি করে মেয়ের বিবাহ দিবেন। কিন্তু জমি খারিজ করতে পারছেন না, মেয়ের বিবাহও দিতে পারছেন না। অবশেষে জমি বন্ধক রেখে মেয়ের বিবাহ দিচ্ছেন।
ফুলবাড়ী সহকারী কমিশনার (ভূমি) অফিসে প্রায় ২ হাজারের অধিক খারিজ ফাইল পড়ে রয়েছে। বর্তমান ফুলবাড়ী সহকারী কমিশনার (ভূমি) অফিসের চলতি দায়িত্বে রয়েছেন পদাধিকার বলে ফুলবাড়ী উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুল সালাম চৌধুরী। জমি জমার জটিল কাজ গুলি সমাধা করতে তিনিও হিমশিম খাচ্ছেন। ফুলবাড়ী সহকারী কমিশনার (ভূমি) অফিসে কবে কর্মকর্তা আসবেন তা ঐ অফিসের কেউ বলতে পারেন না। এলাকার মানুষ চরম হয়রানীর শিকার হচ্ছেন। অপরদিকে সরকারের রাজস্ব আয় কমে গেছে। জমি জমার খারিজ যত হবে রাজস্ব বৃদ্ধি পাবে, কিন্তু তা হচ্ছে না। কর্মকর্তা কর্মচারীরা নিষ্ঠুর বসে আছেন। অনেক সময় কর্মকর্তা কর্মচারীদেরকে স্থানীয় জনগণের বকনী শুনতে হচ্ছে।
এ ব্যাপারে ফুলবাড়ীর স্থানীয় সুধীজন ও বিভিন্ন রাজনৈতিক মহল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের আসু হস্তপে কামনা করেছেন

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ