সোমবার,২৪শে জুলাই, ২০১৭ ইং,৯ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৪৩

জলঢাকায় প্রাথমিক শিক্ষা পরিবারের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষকগণের বৃক্ষরোপন কর্মসূচী পালন পার্বতীপুরে ২০৭ প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন দায়িত্ব পালনে উদ্ভাবনী শক্তি কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী ঝিনাইগাতীতে ১১দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের সমাবেধ ও মিছিল চিরিরবন্দরেজাতীয়পাবলিকসার্ভিসদিবসউদযাপন লালপুরে জাতীয়করণের দাবিতে বেসরকারি শিক-কর্মচারীদের মানববন্ধন সেন্সরে যাচ্ছে ‘ফিফটি ফিফটি লাভ’

ফুলবাড়ীতে পুরোদমে চলছে প্রতিমা তৈরির কাজ, বাকী শুধু নকশা

phulbarite-purodame-cholche-pratima-tairir-kaaj-29-09-2016

মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় শারদীয় দূর্গোৎসব আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে পুরোদমে চলছে প্রতিমা ও পূজামণ্ডব তৈরির কাজ। আগামী ৭ অক্টোবর ষষ্টি পূজার মাধ্যমে সনাতন ধর্মাম্বলীদের এ উৎসব শুরু হবে, চলবে ১১ অক্টোবর পর্যন্ত।

ফুলবাড়ী উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ড. নিরঞ্জন রায় জানান, এবার ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৫২টি পুজা মন্ডবে দুর্গা পুজা অনুষ্ঠিত হবে। তার মধ্যে, পৌরসভা এলাকায় ১২টি, এলুয়াড়ী ইউনিয়নে ৩টি, আলাদীপুর ইউনিয়নে ৪টি, কাজিহাল ইউনিয়নে ৩টি, বেতদিঘি ইউনিয়নে ২টি, খয়েরবাড়ী ইউনিয়নে ৮টি ও শিবনগর ইউনিয়নে ১৭টি মন্ডবে শারদিয় দুর্গা পুজা অনুষ্ঠিত হবে। দুর্গপুজা উপলে উপজেলার প্রত্যেকটি পুজা মণ্ডবে প্রতিমা তৈরির কাজ পুরোদমে চলছে।

কালীবাড়ী সার্বজনীন দুর্গা মণ্ডবের প্রতিমা তৈরির এক কারিগর বলেন, ‘শ্রাবনের ২০ তারিখ থেকে প্রতিমা তৈরির কাজ শুরু করেছি। কাজ প্রায় শেষ। এখন কেবল প্রতিমাগুলোর নকশা করা হচ্ছে। আর অল্পদিনের মধ্যেই প্রতিমাগুলোতে রং দিয়ে সুসজ্জিত করা হবে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোকছেদ আলী বলেন, প্রতি বছরের মতো এবারও শারদীয় দুর্গাৎসব উপলে নিশিছদ্র নিরাপত্তা নেওয়া হয়েছে। সকল পুজা কমিটিকে পুজা শুরু থেকে শেষ পর্যন্ত সর্বনিক পুজা মন্ডপ এলাকায় নিজস্ব তদারকি ও স্বেচ্ছাসেবী বাহিনী নিয়োজিত করতে বলা হয়েছে। শুধু আইনশৃংখলা বাহিনীর উপর নির্ভর করলেই চলবে না। পুজা মন্ডপে অগ্নিনির্বাপন যন্ত্র রাখতে বলা হয়েছে। মহিলা ও পুরুষদের পুজা মন্ডপে প্রবেশের জন্য পৃথক ব্যবস্থা করতে বলা হয়েছে। সব মিলিয়ে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে পুজা অনুষ্ঠান সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি আশ্বস্ত করেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ