সোমবার,১১ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২৪
দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিপনের দাবীতে পার্বতীপুরে স্কুল ছাত্রী অপহরণ ৪দিন পর উদ্ধার, একজন গ্রেপ্তার বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপ সাংবাদিকদের সঙ্গে বিমাতা স্বরূপ আচরণ করছে ॥ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা ৫০ শষ্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি অনিয়ম,দূর্নীতি ও স্বেচ্চাচারীতার রাহুগ্রাসে জিম্মিঃ চলছে রামরাজত্ব ফুলবাড়ীতে শিক্ষার্থীদের বইপড়া প্রতিযোগিতার বই বিতরণ জলঢাকায় র‌্যালী ও পথসভা আগামীকাল ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফল

ফারমার্স ব্যাংক থেকে ম খা মহীউদ্দীন আলমগীরের পদত্যাগ

2 weeks ago , বিভাগ : অর্থনীতি,
মূক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন মহীউদ্দীন খান আলমগীর। এ ছাড়া ব্যাংকটির নিরীক্ষা কমিটির চেয়ারম্যান ও পরিচালক মাহাবুবুল হক চিশতীকেও পদ ছেড়েন।
সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের বিশেষ সভায় এসব সিদ্ধান্ত হয়। সভাতেই নতুন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ ব্যাংকটির নির্বাহী কমিটি, নিরীক্ষা কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটি পুনর্গঠন করা হয়।
এর আগে গত রবিবার রাতে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শামীমকে কেন অপসারণ করা হবে না, তা জানতে ৭ দিনের সময় বেঁধে দেয় বাংলাদেশ ব্যাংক।
রাত সাড়ে ৯টায় বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো আনুষ্ঠানিক বিবৃতিতে এসব বিষয় নিশ্চিত করা হয়। এতে বলা হয়, ‘ফারমার্স ব্যাংকে বেশ কিছু দিন ধরে তারল্য ঘাটতি বিরাজ করছে এবং ব্যাংকটিতে আর্থিক সূচকসমূহের অবনতি ঘটে। বেশ কিছু আমানতকারী ব্যাংক থেকে অর্থ উত্তোলনের চেষ্টা করার ফলে ব্যাংকটির সমস্যা ঘনীভূত হয়। বিষয়টি বাংলাদেশ ব্যাংকের নজরে আসার পর প্রয়োজনীয় নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে।’
ব্যাংকটির আমানতকারী ও আন্তঃব্যাংক লেনদেনে অংশগ্রহণকারী সবাইকে সহযোগিতা অব্যাহত রাখতে আহ্বান করেছে বাংলাদেশ ব্যাংক।
সূত্র:  এবিনিউজ
আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ