শুক্রবার,১৮ই জানুয়ারি, ২০১৯ ইং,৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:১০
হজ যাত্রীদের বিমান ভাড়া কমলো ১০ হাজার ১৯১ টাকা শনিবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন স্থগিত সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বরিশালে মাদকাসক্ত ছেলেকে পুলিশে সোর্পদ করলেন মা সৈয়দপুরে ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ‘গ্রাজ্যুয়েটরা কেরানি হওয়ার স্বপ্ন দেখলে চলবে না’ ডোমারে গোমনাতী মহাবিদ্যালয়ে নবীণ বরণ অনুষ্ঠিত।

ফাইবার পণ্য রপ্তানিতে ভর্তুকি

2 weeks ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:পেট বোতল-ফ্লেক্স থেকে উৎপাদিত পলিয়েস্টার স্ট্যাপল ফাইবার পণ্য রপ্তানিতে ভর্তুকির (নগদ সহায়তা) ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল বুধবার কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যম এই নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়েছে, রপ্তানির বিপরীতে ভর্তুকির আবেদনপত্রের সঙ্গে ‘বাংলাদেশ পেট ফ্লেক্স ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন’-এর পরিবর্তে সংযুক্ত ফরম-‘খ’ অনুসারে ‘রপ্তানি উন্নয়ন ব্যুরো’র সনদপত্র দাখিল করতে হবে। তবে পেট বোতল-ফ্লেক্স রপ্তানির বিপরীতে ভর্তুকির জন্য নির্ধারিত আবেদন ফরম এবং এফই সার্কুলার নম্বর ০৯, ১৭ মে ২০১০-এর নির্দেশনা অনুসারে অ্যাসোসিয়েশনের সনদপত্র দাখিলের শর্ত যথারীতি বহাল থাকবে।

বাণিজ্যিক ব্যাংকে কিংবা নিরীক্ষার জন্য অডিট ফার্মের কাছে অপেক্ষমাণ ভর্তুকির আবেদনসহ সার্কুলার জারির তারিখ থেকে পরবর্তী ভর্তুকির আবেদনের ক্ষেত্রে আবেদন ফরম ও প্রত্যয়ন সনদের বিষয়ের নির্দেশনা কার্যকরী হবে।সূত্র:কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ