শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১২:১৫
কাল শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকায় পৌঁছেছেন ফেরদৌস রমজানে পণ্যের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী পার্বতীপুরে স্কুল ফিডিং কার্যক্রম পরির্শনে মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প নুসরাত হত্যাকারীদের শাস্তি দাবিতে গাইবান্ধায় মৌন প্রতিবাদ

প্রশ্নফাঁস : ঢাবি ‌ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত

6 months ago , বিভাগ : শিক্ষা,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। সে প্রেক্ষিতে এবার ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ স্থগিত করা হয়েছে।

ঢাবি জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ফল প্রকাশ স্থগিতের বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‌উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের ভুল তথ্যের জন্য ‌‌‘আগামীকাল ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে’ শীর্ষক প্রেসবিজ্ঞপ্তি পাঠানো হয়েছিল। কিন্তু উপাচার্যের নির্দেশে ওই প্রেস বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হলো।

এছাড়া বিজ্ঞপ্তিতে অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য দুঃখ প্রকাশও করা হয়।

সংশ্লিষ্ট বিষয়ে পরবর্তী নির্দেশনা যথাসময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

গত ১২ অক্টোবর সকালে ঢাবির ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই ইউনিটের হাতে লেখা প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে অভিযোগ উঠে। এরপর এ ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে এদের বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ