শুক্রবার,২৩শে জুন, ২০১৭ ইং,৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৭

নাটোরের গুরুদাসপুর পৌরসভার সাড়ে ১৮ কোটি টাকার বাজেট ঘোষণা বাগাতিপাড়ার দরিদ্র মেধাবী সজনীকে ল্যাপটপ দিলেন ইউএনও পাঁচবিবিতে নগত অর্থ বিতরণ সৈয়দপুরে সুবিধা বঞ্চিতদের পাশে খুচরা পয়সা সংগঠন ইটভাটার কালোধোঁয়ায় ফসলের তিপূরণের দাবিতে কৃষকদের মানববন্ধন লালমনিরহাটে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার বায়তুল মুকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজের সময়সূচি

প্রশাসন গুছিয়ে নিচ্ছেন বেরোবির নয়া উপাচার্য

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য বিশ্ববিদ্যালয় যোগদানের পরপরই বিশ্ববিদ্যালয় প্রশাসন গুছিয়ে নিতে প্রশাসনিক ও একাডেমিক শাখায় নতুন করে বিভিন্ন পদে দায়িত্ব অর্পণ করছেন। দুটি বিভাগ ও সহকারী প্রক্টর পদে তিনজনকে দায়িত্ব প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও কয়েকটি পদে পরিবর্তন আনা হয়েছে। আরো বেশ কিছু পদে পরিবর্তন আসছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।
রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এইচ. এম. তারিকুল ইসলামকে বিভাগটির বিভাগীয় প্রধান এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলামকে পুনরায় বিভাগটির বিভাগীয় প্রধান পদে দায়িত্ব দেওয়া হয়েছে। গত ১৪ জুন আগামী তিন বছরের জন্য এ দু’জনকে দায়িত্ব প্রদান করা হয়। এ আদেশ ১৪ জুন তারিখ হতে কার্যকর হবে বলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইব্রাহীম কবীর স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে জানানো হয়েছে।

অন্যদিকে, প্রশাসনিক দায়িত্বে সাতটি পদে নতুন দায়িত্ব প্রদান ও পরিবর্তন করা হয়েছে। গত ১৫ জুন নতুন করে সহকারী প্রক্টর হিসেবে তিনজন শিক্ষককে নিয়োগ প্রদান করা হয়েছে । তাঁরা হলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মুহা: শামসুজ্জামান, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: আতিউর রহমান এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো: ছদরুল ইসলাম সরকার।

এদিকে উপাচার্যের পিএস হিসেবে মো: আমিনুর রহমান এবং পি.এ হিসেবে সেমিনার সহকারী আবুল কালাম আজাদকে দায়িত্ব দেয়া হয়েছে। আমিনুর রহমানের সহকারী রেজিস্ট্রার, এস্টেট ও নিরাপত্তা শাখার পদে বদলি করা হয়েছে সাবেক উপাচার্যে  পিএস মো: আলী হাসানকে এবং মো: মতিয়ার রহমানকে পি.এ থেকে বর্তমানে রেজিস্ট্রার দপ্তরে দায়িত্ব প্রদান করা হয়েছে। এই আদেশ ১৫ জুন থেকে কার্যকর হবে বলে নোটিশ সূত্রে জানা গেছে।

বিভাগীয় প্রধান, সহকারী প্রক্টর এবং প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে রদবদলের বিষয়টি আজ রোববার দুপুরে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ