শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২৬
পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ ফের বিয়ের পিঁড়িতে শ্রাবন্তী ? নুসরাত হত্যায় অর্থ লেনদেন, তদন্তে সিআইডি হাত ও মুখের সাহায্যে এইচএসসি পরীক্ষা দিচ্ছে প্রতিবন্ধী বাবুল ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী ব্রীজটির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

প্রশান্ত মহাসাগরে হাঙরের সঙ্গে সেলফি!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রশান্ত মহাসাগরে একদল ডুবুরি বিশাল একটি হাঙরের সঙ্গে সেলফি তুলেছেন। মহাসাগরের ঠিক মাঝখানে ডুবুরি দল যে হাঙরটির সঙ্গে তারা সেলফি তুলেছেন সেটি সাগরের সবচেয়ে বড় হাঙরগুলোর মধ্যে একটি। যার দৈর্ঘ্য ২০ ফুট এবং ওজন প্রায় আড়াই টন।

সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের হাওয়াই রাজ্যের ওহু দ্বীপের দক্ষিণ উপকূলে একদল হাঙরটির সঙ্গে সেলফি তুলেন। আর যে ডুবুরি দল হাঙরটির সঙ্গে সেলফি তোলেন তাদের নেতৃত্বে ছিলেন ওশান রামসে নামের এক ডুবুরি।
সাদা রংয়ের এই হাঙরটির নাম ‘ডিপ ব্লু শার্ক’ অর্থাৎ ‘গাঢ় নীল হাঙর’। ডুবুরিদের মধ্যে অনেকেই নাকি ওই স্ত্রী হাঙরটিকে ছুঁয়েও দেখেছেন, পছন্দমতো সেলফিও তুলেছেন। হাঙরের খোঁজ পেতে ওই ডুবুরি দল একটি কৌশলের আশ্রয় নেয়। সমুদ্রের এক জায়গায় মৃত তিমির মাংস ফেলে রাখে তারা। আর তাদের এই কৌশলের কাছে ধরা পড়ে যায় হাঙরটি।

ওশান রামসে নামের ওই ডুবুরি হাওয়াই রাজ্যের প্রভাবশালী দৈনিক হনলুলু স্টার অ্যাডভারটাইজারকে জানান, ‘টাইগার শার্ক নামে পরিচিত এক জাতের হাঙর এসে মৃত তিমির মাংস খাচ্ছিল। আমরা এমন দৃশ্য ভিডিও করার প্রস্ততি নেই। এমন সময় দেখি কিছু টাইগার শার্কের সঙ্গে ‘ডিপ ব্লু শার্ক’ নামের ওই হাঙরটি সেখানে আসে। সে এসে ডুবুরিদের নৌকাটিকে নাড়া দিতে থাকে। আর তারপরই মূলত সেটিকে ছুঁয়ে দেখার ও সেলফি তোলার সুযোগ আসে আমাদের হাতে।’সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ