শুক্রবার,২৩শে জুন, ২০১৭ ইং,৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫১

নাটোরের গুরুদাসপুর পৌরসভার সাড়ে ১৮ কোটি টাকার বাজেট ঘোষণা বাগাতিপাড়ার দরিদ্র মেধাবী সজনীকে ল্যাপটপ দিলেন ইউএনও পাঁচবিবিতে নগত অর্থ বিতরণ সৈয়দপুরে সুবিধা বঞ্চিতদের পাশে খুচরা পয়সা সংগঠন ইটভাটার কালোধোঁয়ায় ফসলের তিপূরণের দাবিতে কৃষকদের মানববন্ধন লালমনিরহাটে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার বায়তুল মুকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজের সময়সূচি

প্রযুক্তি বেগ দিয়েছে, কেড়ে নিয়েছে আবেগ : কুমার বিশ্বজিৎ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ঈদ উপলক্ষে জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের নতুন গানের অ্যালবাম ‘তিলোত্তমা’ সম্প্রতি বাংলা ঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। তিনটি গান দিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। নতুন অ্যালবামটি নিয়ে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন কুমার বিশ্বজিৎ।

এনটিভি অনলাইন : তিলোত্তমা অ্যালবামটি সম্পর্কে জানতে চাই

কুমার বিশ্বজিৎ : অ্যালবামে ‘তারার দেশ’, ‘মুর্শিদ’ ও ‘কত ফাগুন’ নামে তিনটি গান রয়েছে। ‘তারার দেশ’ গানটি লিখেছেন গীতিকার শহীদুল্লাহ ফরায়জী। বাকি গান ‘কত ফাগুন’ ও ‘মুর্শিদ’-এর গীতিকার যথাক্রমে আহমেদ রিজভী ও কালা শাহ। ‘তারার দেশ’ অ্যালবামের সংগীতায়োজন করেছি আমি নিজেই। ‘আমার মুর্শিদ পরশমণি গো’ গানটির সংগীতায়োজন করেছে আমার ব্যান্ডদল কুমার বিশ্বজিৎ অ্যান্ড ফ্রেন্ডস। ‘কত ফাগুন এনে দিলে তোমার হৃদয় গলবে’-এর সুর ও সংগীতায়োজন করেছেন কিশোর।

এনটিভি অনলাইন : একসময় ঈদে গানের অ্যালবাম সিডি আকারে প্রকাশ পেত, এখন এটা ডিজিটালভাবে মুক্তি দেওয়া হচ্ছে এ বিষয়ে আপনার মতামত কী?

কুমার বিশ্বজিৎ : কিছু শ্রেণির শ্রোতা এখনো সিডিতে গান শুনতে পছন্দ করেন। আমার মা আমাকে গতকাল জিজ্ঞাসা করেছিল, ‘তোর নাকি নতুন গানের অ্যালবাম বের হয়েছে? গানের সিডি কই? গানগুলো শুনব।’ আমি তখন মাকে বলেছিলাম, এটা তোমাকে ইউটিউবে গিয়ে শুনতে হবে। মা তখন বলেছিল, ‘এতে ঝামেলা করতে পারব না, তুই গান ছাড়, আমি শুনব।’ যাঁরা সিডিতে গান শুনতে অভ্যস্ত, তাঁদের আমরা হারিয়েছি। অন্যদিকে, যাঁরা ডিজিটাল প্ল্যাটফর্মে গান শোনেন, তাঁদের আমরা পেয়েছি। একটা সময় সিডি অনেক পাইরেসি হয়েছে। এ ছাড়া নানাবিধ সমস্যায় পড়তে হয়েছে। অডিও কোম্পানিগুলো যুগের সঙ্গে তাল মিলিয়ে নতুন কিছু করছে। প্রযুক্তির সঙ্গে আমরা এগিয়ে চলেছি, এটা ইতিবাচক ব্যাপার। আমি বলব, প্রযুক্তি বেগ দিয়েছে, কিন্তু কেড়ে নিয়েছে আবেগ। এখন পেশাদারিত্ব অনেক মুখ্য ব্যাপার।

এনটিভি অনলাইন : দেশে দু-তিনটি গান নিয়ে তৈরি করা ইপি (এক্সটেন্ডেড প্লে) অ্যালবামের চাহিদা বেড়েই চলেছে এর বিশেষ কী সুবিধা আছে?

কুমার বিশ্বজিৎ : তিনটা গান অনেক যত্ন করে বানানো যায়। গানগুলো ভালোও হয়। এক অ্যালবামে অনেক গান থাকলে অনেক সময় কিছু গানের প্রতি অবহেলা করা হয়। তাই ইপি অ্যালবাম এখন জনপ্রিয় হয়ে উঠছে। শ্রোতারা কম গান ভালোভাবে গ্রহণ করছেন।

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ