সোমবার,২৩শে এপ্রিল, ২০১৮ ইং,১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৪৫
‘পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই’ বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী বিয়ে না দেওয়ায় লালপুরে প্রেমিক প্রেমিকার আত্মহত্যা সৈয়দপুর মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে মানববন্ধন ও সমাবেশ বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল: রাষ্ট্রপতি এইচএসসি: ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ১৪ মে কলকাতায় বিজ্ঞাপনের শুটিং করলেন নিপুণ

প্রযুক্তিগত উন্নয়নে এখন আমরা গ্লোবাল লিডার : জয়

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: যুবসমাজ চাকরির জন্য সরকারের দিকে তাকিয়ে থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেছেন, আইটি সেক্টরে যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে তাতে শিক্ষার্থীরা সরকারি চাকরি নয় তারা প্রযুক্তি নির্ভর চাকরিতে আগ্রহ প্রকাশ করবে।

আজ রবিবার দুপুর ১২টার দিকে ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বিপিও সম্মেলন বাংলাদেশ-২০১৮ উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, তথ্য প্রযুক্তির প্রথম দশকে বাংলাদেশ আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করেছে। প্রযুক্তিগত উন্নয়নে এখন আমরা গ্লোবাল লিডারে পরিণত হয়েছি। বিশ্ব থেকে অর্জন করেছি পুরস্কারের পর পুরস্কার।

তিনি বলেন, বাংলাদেশের আইটি সেক্টরকে বিশ্বের সামনে তুলে ধরতেই এ বিপিও সামিট আয়োজন করা হয়েছে। আইসিটি খাতের আয় গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে।

একটি চিত্র তুলে ধরে তিনি বলেন, ২০০৯ সালে বাংলাদেশে এই খাতে মাত্র ৩০০ কর্মী ছিল, এখন তা ৪০ হাজার ছাড়িয়েছে। আশা করছি আগামী ২০২১ সালের মধ্যে এ খাতে এক লাখ কর্মসংস্থান হবে।

অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক, শিক্ষার্থী এবং বিপিও খাতের সঙ্গে জড়িতরা এতে অংশ নিয়েছেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ