মঙ্গলবার,২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০৯
ফোরজির জন্য গ্যালাক্সি জে২ কে নতুনভাবে সাজিয়েছে স্যামসাং পদ্মাবতের ৫২৫ কোটির ব্যবসা, সঞ্জয় যা বললেন ‘ব্ল্যাকমেল’-এর টিজার ও মুখ ঢাকার হিড়িক ‘দিব্যি বেঁচে আছি,’ বললেন ‘মৃত’ সিলভেস্টার স্ট্যালন কোয়ার্টার ফাইনালে উইগান, ম্যানসিটির বিদায় চ্যাম্পিয়ন্স লিগে আজ মুখোমুখি চেলসি ও বার্সেলোনা আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনানিবাসসহ ১০ প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিল একনেক

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  পায়রা নদীর লেবুখালী তীরে পৌনে ২ হাজার কোটি টাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নতুন সেনানিবাস নির্মাণসহ মোট ১০টি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। আজ মঙ্গলবার একনেক সভায় ৩৩৩৩ কোটি টাকা ব্যয়ে প্রকল্পগুলোর চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।

রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। অনুমোদিত শেখ হাসিনা সেনানিবাস বরিশাল স্থাপন প্রকল্পের আওতায় ৯৬৫ একর জমিতে নির্মিত হবে। ১৬৯৯ কোটি টাকা ব্যয়ে চলতি সময় থেকে ২০২১ সালের জুন মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করবে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সেনানিবাস ছাড়া নতুন ৮ প্রকল্প
মোংলা বন্দরের আউটার চ্যানেল ২০২০ সাল পর্যন্ত ড্রেজিং ৭১২ কোটি টাকা, মাগুরার শালিখা ঝিনাইদহ মহাসড়ক প্রশস্তকরণে শত কোটি টাকা, বরিশাল-দুমকি রোডে রাঙামাটি নদীতে ৫৭ কোটি টাকায় সেতু, খুলনা ও যশোরে ক্ষুদ্র সেচ উন্নয়নে সোয়াশো কোটি, বগুড়া-দিনাজপুরে ৮৯ কোটি, কুষ্টিয়ার ভেড়ামারায় ভারত থেকে বিদ্যুৎ আমদানিতে দ্বিতীয় সঞ্চালন লাইন স্থাপনে ১৮৯ কোটি, জাতীয় চিত্রশালা, সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্রের নির্মাণ কাজ সমাপ্তে ১৩৭ কোটি, ফার্মাসিউটিক্যাল ইন্সটিটিউট নির্মাণে ৯০ কোটি টাকা অনুমোদন হয় একনেকে।

সূএ: বাংলাদেশ প্রতিদিন

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ